বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মেসিবিহীন পিএসজির রোমাঞ্চ ছড়ানো জয়ের নায়ক হাকিমি

প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১ | ০৭:৩১:৫৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

ম্যাচের আগেই জানা গেছে, লিওনেল মেসি খেলছেন না। লিগ ওয়ানে লিওঁর বিপক্ষে ম্যাচে হাঁটুতে চিড় ধরায় দলের সেরা তারকাকে বিশ্রামে রেখেই মেতজের বিপক্ষে খেলতে হয় পিএসজিকে। প্রতিপক্ষের মাঠে মেসিবিহীন ফরাসিরা জিতেছে বটে, তবে বেশ ঘাম ঝরাতে হয়েছে। টানা ছয় জয়ের পর পয়েন্ট হারানোর শঙ্কায় জাগা পচিত্তিনোর দলের জয়ে নায়ক আসরাফ হাকিমি।

গতকাল (বুধবার) রাতে লীগ ওয়ানে প্রতিপক্ষের মাঠে ম্যাচটি ২-১ গোলে জিতেছে পিএসজি। উত্তেজনা ঠাসা ম্যাচে শুরুতেই গোল করার পর শেষদিকে পিএসজির জয়সূচক গোলটিও করেন গ্রীষ্মকালীন দলবদলে ইন্টার মিলান থেকে আসা আসরাফ হাকিমি। মেতজের হয়ে একমাত্র গোলটি করেছেন বুবাকার কুয়াইৎ।

ছবিঃ ফেসবুক

প্রতিপক্ষের মাঠে আক্রমণের স্টিমরোলার চালিয়ে শুরুতেই গোল পেয়ে যায় পিএসজি। ম্যাচের মাত্র পঞ্চম মিনিটেই নেইমারের থ্রু বল ধরে মাউরো ইকার্দি গোলরক্ষককে পরাস্ত করলেও ডাইভ দিয়ে গোললাইন থেকে বল ফেরান ডিফেন্ডার মাথিউ উদল।

ফিরতি বল ফাঁকায় পেয়ে আসরাফ হাকিমির ভলিও ফিরিয়ে দেন আরেকজন, তবে এবার বল গোললাইন পেরিয়ে যাওয়ার সংকেত দেন রেফারি। বিরতির আগেই সেই গোল শোধ করে স্বাগতিক মেতজ। কর্নার থেকে আসা বলে জোরালো হেডে গোলটি করেন মালির ফুটবলার বুবাকার কুয়াইৎ।

বিরতির পর মাঠে ফিরেই অতি রক্ষণাত্মক ভঙ্গিতে খেলা শুরু করে মেতজ। পিএসজিও একের পর এক আক্রমণ করে গোলের দেখা পাচ্ছিলো না। পয়েন্ট খুয়ানোর শঙ্কা জাগে পচিত্তিনো শিবিরে। কিন্তু শেষ জমে উঠে খেলা। ৯১তম মিনিটে অযথা বলে লাথি মেরে সময় ক্ষেপণের জন্য দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মেসের ডিফেন্ডার ডিলান ব্রন। রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে লাল কার্ড দেখেন দলটির কোচও।

ছবিঃ টুইটার

দশজনের মেতজকে পেয়ে আক্রমণের ধার আরও বাড়ায় পিএসজি। যার ফলও পায় হাতেনাতে। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে নেইমারের পাসে দুর্দান্ত ফিনিশিংয়ে ফরাসিদের বুনো উল্লাসে মাতাঁম প্রথম গোল করা আসরাফ হাকিমি। নেইমারের পাসে এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে বাঁ পায়ের নিচু শটে গোলটি করেন মরক্কোন ফুটবলার। জয় নিয়ে বাড়ি ফিরে পিএসজি।

আরও খেলার খবরঃ   গ্যালারিতে থাকছে দর্শক কিন্তু নিষেধাজ্ঞায় ১৮ বছরের নিচের দর্শকেরা

লিগ ওয়ান শিরোপা পুনরুদ্ধারের অভিযানে প্রথম সাত রাউন্ডে এটি পিএসজির টানা সপ্তম জয়। আর মেসের বিপক্ষে তারা জিতলো টানা ১১ ম্যাচ। এই জয়ে ৭ ম্যাচে সবকটিই জিতে সর্বোচ্চ ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পচিত্তিনোর। এক ম্যাচ কম খেলে ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই। পিএসজির সমান ম্যাচে ১২ পয়েন্ট করে নিয়ে অঁজি তিনে, লঁস চারে ও লরিয়ঁ পাঁচ নম্বরে আছে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি