বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ম্যানচেস্টার সিটিকে রাগানোর মর্ম হাড়েহাড়ে টের পেল পুঁচকে উইকম্ব

প্রকাশ: বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১ | ১০:২৮:৪৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

ইংলিশ প্রিমিয়ার লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ইত্তিহাদের ক্লাবটি খেলেছেন গেল চ্যাম্পিয়নস লিগের অল ইংলিশ ফাইনালও। পেপ গার্দিওলার অধীনে বর্তমানে সিটিজেনদের ম্যাচ মানেই রীতিমতো গোলউৎসব। সেই ম্যানচেস্টার সিটি জালেই শুরুতেই গোল করে হুংকার দেয় দ্বিতীয় বিভাগের দল উইকম্ব। এই এক গোলই যেন বড় অপরাধ হয়ে গেল দলটির। মহাশক্তিধর ম্যানচেস্টার সিটি এক গোলের জাল মেটালো গুনে গুনে ছয় গোল করে।

গতকাল (মঙ্গলবার) রাতে ইএফএল কাপের তৃতীয় রাউন্ডে উইকম্ব ওয়ান্ডারার্সের জালে গোলউৎসব করেছে ম্যান সিটি। ঘরের মাঠে দুর্বল দলটির বিপক্ষে ইত্তিহাদে ৬-১ গোলের বড় জয় পেয়েছে পেপ গার্দিওলার দল। এই নিয়ে সবধরনের প্রতিযোগিতায় নিজেদের সবশেষ ৬ ম্যাচে ৫টিই জয় পেল সিটিজেনরা। এসময় প্রতিপক্ষে জালে ২২ গোল করে মাত্র ৫ গোল হজম করেছে দলটি।

ছবিঃ টুইটার

গতকাল নিয়মিত একাদশের ৮ জন ছাড়াই ঘরের মাঠে উইকম্বের আতিথ্যে নেয় ম্যানচেস্টার সিটি। অবশ্য দ্বিতীয় সারির এই দল নিয়ে শুরুতে গুছিয়ে উঠতে সময় নেয় স্বাগতিকরা। এই সুযোগেই শুরুতেই গোল খেয়ে বসে সিটি। ২২তম মিনিটেই সবাইকে অবাক করে দিয়ে উইকম্বকে এগিয়ে দেন ইংলিশ ফরোয়ার্ড ব্রেন্ডন হ্যানলন। লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি উইকম্ব৷ ৭ মিনিট পরেই ইংলিশ মিডফিল্ডার ফোডেনের সহায়তায় গোল করে ম্যাচে সমতায় ফেরান কেভিন ডি ব্রুইনা।

৪৩তম মিনিটে রিয়াদ মাহরেজের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। দুই মিনিট পরেই ব্যবধান বাড়ান প্রথম গোলের যোগানদারা ফিল ফোডেন। প্রথমার্ধে ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানচেস্টার সিটি।

প্রথমার্ধের মতো স্বাগতিকদের গোলউৎসব চলে বিরতি পরও। এবার গোলের খাতায় নাম লেখান ফেরান তরসে, রাহিম স্টার্লিং। আরও এক গোল করেন রিয়াদ মাহরেজ। ৭১তম মিনিটে ফোডেনের পাস থেকে গোল করেন তরেস। শেষ গোল দুটি করেন রিয়াদ মাহরেজ ও ইংলিশ উইঙ্গার রাহিম স্টার্লিং। বাকি সময় আর কোন গোল না হলে ৬-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সিটিজেনরা।

ছবিঃ ফেসবুক

এদিকে, ম্যানচেস্টার সিটির বড় জয়ের দিন সহজ জয় নিয়ে বাড়ি ফিরেছে আরেক ইংলিশ ক্লাব লিভারপুল। প্রতিপক্ষের মাঠে নরউইচ সিটির বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে অলরেডরা। ডিভোক অরিগির এক গোল ও মিয়ামি তাকুমির জোড়া গোলে জয় পেয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

আরও খেলার খবরঃ   শেষ মুহুর্তে গোল খেয়ে চ্যাম্পিয়নস লিগ নিয়ে শঙ্কায় পড়লো লিভারপুল

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি