বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রানের উইকেটে কষ্টে জিতেছে বাংলাদেশ

প্রকাশ: শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১ | ১৯:৩২:১৫

নিজস্ব প্রতিবেদক

আজকের উইকেটটা একটু ভাল ছিল, মিরপুরের বিবেচনাতে বেশ ভাল বলা যেতেই পারে। যে উইকেটে ১০০ রানই কঠিন সেখানে বাংলাদেশের করা ১৪১ রানটা আরেকটু সতর্ক আর ভূল কম করলে ১৫০ থেকে ১৬০ হতে পারতো অনেক সহজে। মিরপুরের সাম্প্রতিক উইকেটের রিপোর্ট অনুযায়ী বেশ ভাল বলা যেতে পারে আজকের উইকেট।

সুতরাং নিউজিল্যান্ডও একদম খারাপ করবে না সেই প্রত্যাশায় ছিল। ১৪১ রানের টার্গেটে শুরুটা ভাল করলেও শেখ মাহেদী ও সাকিবের জোড়া আঘাতে শুরুতেই দুই উইকেট হারিয়ে ফেলে কিউইরা। সেখান থেকে ঘুরে দাড়ানোর চেষ্টা করেন টম ল্যাথাম-ইয়ং। ১০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৫৭ রান করে নিউজিল্যান্ড। পরের দশ ওভারে নিউজিল্যান্ডের দরকার ছিল ৮৫। ৬০ বলে ৮৫ বা ওভারপ্রতি সাড়ে আট রান খুব একটা দূরের বা সহজ পথ না।

১১তম ওভারে ৪৩ রানের মোটামুটি ভয়ংকর পার্টনারশিপটা ভেঙে দেন সাকিব, ইয়ং ফিরে যান ২২ রানেই। ৯ ওভারে ওভারপ্রতি ৯ রান করে তখন রান দরকার ৮১। ১২ ওভার শেষে নিউজিল্যান্ডের রান হয়ে গেল ৭১, যেখানে সাইফুদ্দিন দিলেন ১0 রান। প্রথম ওভারে ৯ রান দেওয়া মুস্তাফিজ নিজের দ্বিতীয় ওভারে দিলেন তিন রান, ১৩ ওভার শেষে রান ৭৪।

১৪তম ওভারে সাইফুদ্দিনকে স্লগ সুইপ করে দারুণ এক ছক্কা হাঁকালেন ল্যাথাম , ওভারে গেলা ১১ রান। আর তাতেই ১৪ ওভার শেষে ৮৫ রানে নিউজিল্যান্ড। পরের ওভারেই গ্র্যান্ডহোমকে আউট করেন নাসুম। মাহেদীর বলে ফিরে যান নিকোলসও। শেষ চার ওভারে নিউজিল্যান্ডের দরকার ৪৮, ওভার প্রতি ১২। শেষ তিন ওভারে রান দরকার ছিল ৩৭।

১৮তম ওভারে মুস্তাফিজ দিলেন ৯ রান, পরের  ওভারে সাইফুদ্দিন দেন ৭ রান। শেষ ওভারে নিউজিল্যান্ডের দরকার ২০ রান। ২ বলে রান দরকার ছিল ১৩ রান, সেখানে মুস্তাফিজ দিলেন নো বল সাথে একটা বাউন্ডারি। যদিও ম্যাচটি আর বের করতে পারেনি নিউজিল্যান্ড। শেষ অব্দি চার রানে জিতে যায় বাংলাদেশ।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি