বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রাহুলকে আউট করে অনন্য কীর্তিতে পোলার্ড

প্রকাশ: বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১ | ০৭:৩৭:৩১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইপিএল টি-টোয়েন্টি
ছবি - আইপিএল টি-টোয়েন্টি

টি-টোয়েন্টিতে ১০ হাজার রান আছে ৫ ক্রিকেটারের, ৩০০ উইকেট নেওয়া বোলারের সংখ্যাটাও অল্প নয়। তবে একটা জায়গায় অনন্য ক্যারিবিয়ান পেস বোলিং অলরাউন্ডার কাইরন পোলার্ড, ক্রিকেট ইতিহাসের প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ১০ হাজার রান ও ৩০০ উইকেট এখন পোলার্ডের।

স্বীকৃত টি-টোয়েন্টিতে ১০ হাজার রান আগেই স্পর্শ করেছেন কাইরন পোলার্ড, পেরিয়ে গেছেন ১১ হাজার রানের মাইলফলকও। পাঞ্জাব কিংসের বিপক্ষে ২ উইকেট নিয়ে স্পর্শ করেছেন ৩০০ উইকেটের মাইলফলকও, আর তাতেই ইতিহাস গড়েছেন মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলা এই অলরাউন্ডার।

আবুধাবিতে পাঞ্জাব কিংসের বিপক্ষে বোলিংয়ে দুই উইকেট তুলে নেন, পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুলকে জাসপ্রিত বুমরাহর ক্যাচ বানিয়ে পূর্ণ করেন ৩০০ উইকেট।

৩০০ উইকেট থেকে দুই উইকেট দূরে ছিলেন কাইরন পোলার্ড, ইনিংসের সপ্তম ওভারে বোলিংয়ে আসেন ক্যারিবিয়ান এই অলরাউন্ডার। শুরুতে ক্রিস গেইলকে ফিরিয়ে দেন পোলার্ড, এক বল পরেই ফেরান লোকেশ রাহুলকেও।

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেট ডোয়াইন ব্রাভোর, এই ফর্মেটে তার উইকেট সংখ্যা ৪৫৬ টি। তবে ব্রাভোর রান ৬ হাজারের কিছু বেশি, অন্যদিকে পোলার্ড ছাড়াও ১০ হাজার রান আছে ক্রিস গেইল, ভিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার ও শোয়েব মালিকের।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
ক্লাব ফুটবল / আমার কাজ গোল করা, অভিজ্ঞতা দিয়ে দলকে সহায়তা করা: রোনালদো
ফিচার / একুশ শতকে রোমাঞ্চ ছড়ানো সেরা পাঁচ এল ক্লাসিকো
আন্তর্জাতিক ক্রিকেট / সংখ্যা বাড়াতে ও প্রতিপক্ষকে জয় উপহার দিতে আসিনি, হুমকি নামিবিয়ার
ক্লাব ফুটবল / নরউইচকে ব্রাজিল বানিয়ে গোলউৎসব চেলসির
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি