বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোমাঞ্চকর জয়ে জুভেন্টাসের দুঃখ দিবালার ইঞ্জুরি

প্রকাশ: রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১ | ২১:৪১:৪৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

ঘরের মাঠে শুরুতেই দুই গোলের লিড নিয়ে ম্যাচ অনেকটাই নিজেদের নিয়ন্ত্রণ নিয়ে নেয় জুভেন্টাস। তবে বিরতির আগে এক গোল করে চোখ রাঙাচ্ছিলো সাম্পদোরিয়া। দ্বিতীয়ার্ধে জুভেন্টাস ব্যবধান তিন গুণ করে জয় অনেকটা নিশ্চিত করে ফেললেও শেষ দিকে গোল করে আবারও ম্যাচে ফেরার সম্ভাবনা জাগায় সফরকারী। কিন্তু, শেষ পর্যন্ত আর পেরে উঠেনি তারা। ঘরের মাঠে সফরকারীদের হারিয়ে টানা দুই জয় নিয়ে মাঠ ছাড়লো ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রির শিষ্যরা।

আজ (রোববার) আলিয়াঞ্জ স্টেডিয়ামে রোববার লিগ ম্যাচটি ৩-২ গোলে জিতেছে জুভেন্টাস। ঘরের মাঠে চেনা আঙিনায় তুরিনোর বুড়িদের হয়ে গোল তিনটি করেন পাওলো দিবালা, লিওনার্দো বোনুচ্চি ও মানুয়েল লোকাতেল্লি। সাম্পদোরিয়ার হয়ে জাল খুঁজে পেয়েছে মায়া ইয়োশিদা ও আন্তোনিও কান্দ্রেভা।

দুর্দান্ত জয় পেলেও উল্লাস করার সুযোগ পায়নি স্বাগতিকরা। কেননা, দুর্দান্ত গোলে জুভেন্টাসকে এগিয়ে দেওয়ার খানিক পরই মারাত্মক চোটে পরে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রি’র বিশ্বস্ত সৈনিক আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা। আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বিপক্ষে বিগ ম্যাচে মাঠে নামার আগে বড় ধাক্কা খেলো তুরিনোর বুড়িরা।

ক্রিশ্চিয়ানো রোনালদোর বিদায়ের পর ইতালিয়ান লিগে জিততে ভুলে যাওয়া জুভেন্টাসে এদিন শুরু থেকে ম্যাচে আধিপত্য বজায় রাখে। প্রতিপক্ষের রক্ষণে আক্রমণের ধার বাড়িয়ে ম্যাচের দশম মিনিটেই গোল আদায় করে নেয় অ্যালেগ্রির শিষ্যরা। ডি-বক্সের বাইরে থেকে ইতালিয়ান লোকাতেল্লির শট প্রতিপক্ষের একজনের পায়ে লেগে ফেরার পর বাঁ পায়ের নিচু শটে গোলটি করেন পাওলো দিবালা।

আর্জেন্টাইন ফরোয়ার্ডের গোল করার এই আনন্দ খুব বেশিক্ষণ টিকেনি। ২৪তম মিনিটে চোট অনুভব করায় কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন তিনি। তবে দলের অন্যতম সেরা তারকা হারিয়ে আক্রমণের একটুও ধার কমায়নি জুভেন্টাস। বরং, ৪৩তম মিনিটে সফল স্পট-কিকে ব্যবধান দ্বিগুণ করেন ডিফেন্ডার বোনুচ্চি।

ছবিঃ টুইটার

দুই গোল করেই কিছুটা ঝিমিয়ে পড়ে স্বাগতিকরা। জুভেন্টাসের ঢিলেঢালা খেলার সুযোগে পরের মিনিটেই সাম্পোদোরিয়ার হয়ে হেডে ব্যবধান কমান জাপানিজ ডিফেন্ডার মায়া ইয়োশিদা। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জুভেন্টাস।

দ্বিতীয়ার্ধেও শুরুতে গোল পায় স্বাগতিকরা। ম্যাচের ৫৭তম মিনিটে দিবালার প্রথম গোলের জোগানদাতা ম্যানুয়েল লোকাতেল্লি গোল করে জুভেন্টাসের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন। শেষ দিকে ইতালির আন্তোনিও কান্দ্রেভার গোলে ম্যাচে ফেরার সম্ভাবনা জাগালেও শেষ পর্যন্ত তা আর হয়নি। ফলে ৩-২ গোলের জয় নিয়েই মাঠ প্রতিযোগিতার সফলতম দলটি।

ছবিঃ ইন্টারনেট

ইতালিয়ান সিরি’আ তে শুরুতে ছন্দহীন জুভেন্টাস এই নিয়ে টানা দুই ম্যাচ জয় পেল। এই জয়ে ছয় ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে জুভেন্টাস। ৫ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে সাম্পদোরিয়া।

সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে এসি মিলান। এক ম্যাচ কম খেলে ১৫ পয়েন্ট নিয়ে নাপোলি দুইয়ে, ১৪ পয়েন্ট নিয়ে শিরোপাধারী ইন্টার মিলান আছে তিনে।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানের মাটিতে বসতে যাচ্ছে ২০২৩ এশিয়া কাপ আসর
বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি