বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

লংকানদের বিপক্ষে নতুন পরিকল্পনা বাস্তবায়ন করতে চায় ব্রুজন

প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১ | ২১:১০:৪৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সাফের মাত্র নয় দিন আগে বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব নিয়েছেন অস্কার ব্রুজন। দলের দায়িত্ব নিয়েই ফুটবলারদের নিজের কৌশলের সাথে মানিয়ে নেওয়ার প্রচেষ্টা চালান। বসুন্ধরা কিংসের ফুটবলাররা ছাড়া বাকি ফুটবলারদের শুরুতে কিছু সমস্যা থাকলেও অস্কারের কৌশলের সাথে তারা মানিয়ে নিয়েছে।

হঠাত করেই জেমি ডে’কে সরিয়ে দায়িত্ব দেওয়া হয় অস্কার ব্রুজনকে। সাফের দুই সপ্তাহ বাকি থাকতে নতুন কোচের নাম ঘোষণায় দেশের ফুটবলীয় পরিবেশ খানিকটা উত্তপ্ত হয়ে উঠে। জন্ম নেয় নানা প্রশ্নের, খেলোয়াড়দের মধ্যেও জন্ম নেয় শংকার। এত দ্রুত অস্কারের কৌশলের সাথে মানিয়ে নিতে পারবো তো?

তবে নির্ভার ছিল বসুন্ধরা কিংসের নয় ফুটবলার, যারা দীর্ঘ দিন ধরে এই অস্কার ব্রুজনের অধীনে খেলে আসছেন। বসুন্ধরা কিংসের বাইরের বাকি ফুটবলাররা কিছুটা চিন্তায় থাকলেও ঢাকায় ও মালদ্বীপে ছয় ট্রেনিং সেশন শেষে অস্কারের কৌশলের সাথে মানিয়ে নিয়েছেন তারা।

সাফ জয়ের মিশনে শুক্রবার শ্রীলংকার বিপক্ষে ম্যাচ। আর এই ম্যাচে নতুন পরিকল্পনা বাস্তবায়ন চায় অস্কার ব্রুজন। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে এই স্প্যানিশ কোচ বলেন,

“আমরা নতুন গেম আইডিয়া বাস্তবায়নের চেষ্টা করছি … সুতরাং, আজ আমাদের ফাইনালে খেলার কথা বলা আমাদের স্বপ্ন, বাস্তবতা নয়। আমরা যা নিয়ন্ত্রণ করতে পারি তা হলো আগামীকাল আমরা আমাদের ভালো খেলা খেলতে চাই।”

“আমরা আমাদের স্টাইলের সাথে লেগে থাকার চেষ্টা করব, আমরা জেতার চেষ্টা করবো। ফিফা র‍্যাঙ্কিং সম্পর্কে আমি যেমন আগেই বলেছি, আমরা দ্বিতীয় নীচের দল, কিন্তু আমরা আত্মবিশ্বাসী এবং দৃঢ় বিশ্বাসী। সেদিক দিক থেকে আমি আজ অনুভব করতে চাই যে আমাদের দল বিশ্বের সেরা ১০টি দলের মধ্যে রয়েছে।”

ফিফার ছাড়পত্র না পাওয়ায় খেলতে পারছেন না এলিটা কিংসলে। ইঞ্জুরির কারণে নেই মাশুক মিয়া জনি এবং জ্বরের কারণে এই ম্যাচে নেই সোহেল রানা। তবে দলের বাকি সদস্যের উপরেই ভরসা রাখছেন অস্কার ব্রুজন।

আরও খেলার খবরঃ   বাংলাদেশি কিংসলের দেখা মিললো বঙ্গবন্ধু স্টেডিয়ামে

“যারা নেই তাদের নিয়ে ভাবতে চাই না। বাকি যারা আছে তাদের নিয়ে আমি সম্পূর্ণ আত্মবিশ্বাসী।”

১ অক্টোবর বাংলাদেশ সময় বিকাল ৫টায় শুরু হবে ম্যাচ, দেখা যাবে টি-স্পোর্টসের পর্দায়।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি