বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নিজের কোচের বিপক্ষে নির্বাচনে প্রতিদ্বন্দিতায় খুশি সুজন

প্রকাশ: শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১ | ১৬:৪৬:৪৮

নিজস্ব প্রতিবেদক

বিসিবি নির্বাচনে ক্যাটাগরী থ্রি’তে খালেদ মাহমুদ সুজনের প্রতিপক্ষ হিসেবে মনোনয়ন কিনেছেন বিসিবির সাবেক কর্তা ও কোচ নাজমুল আবেদীন ফাহিম। আজ বিসিবিতে মনোনয়ন ফরম নিয়েছেন তিনি। এ প্রসঙ্গে গনমাধ্যমের সাথে কথা বলেছেন বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের প্রধান খালেদ মাহমুদ সুজন।

নাজমুল আবেদীন ফাহিমের বিপক্ষে নির্বাচনে প্রতিদ্বন্দিতা প্রসঙ্গে খালেদ মাহমুদ সুজনঃ

নির্বাচনে তো প্রতিদ্বন্দ্বী থাকবে সেটাই স্বাভাবিক। ডেফিনেটলি ফাহিম ভাই আমার কোচ, অনেক সিনিয়র, আমরা এক সাথে ছিলাম, কাজ করেছি, গেম ডেভেলপমেন্টে তিনি আমার আন্ডারে ছিলেন, কাজ করেছেন। চ্যালেঞ্জ তো আমি সবসময়ই পছন্দ করি, এটা আমার জন্য ভালো। তিনি নির্বাচনে এসেছেন তাতে আমি খুশি। তার সাথে আমার দেখা হয়েছে, কথাও হয়েছে। ইলেকশন হচ্ছে এটাই বর কথা।

প্রশ্নঃ এবারের নির্বাচন কেমন হবে?

কেমন হবে সেটা তো বলা টাফ, আমরা আমাদের যারা কাউন্সিলর হয়েছেন তাদের সঙ্গে যোগাযোগ করছি, কথা বার্তা বলার চেষ্টা করছি। এখন সেটার মূল্যায়ন তো কাউন্সিলর যারা আছেন তারা করবেন। আমার তো এর আগে একটা নির্বাচন করার অভিজ্ঞতা আছে। তখন তো আমি কোনো পদেই ছিলাম না।

নিজের কাজের মুল্যায়নঃ

এই বোর্ডটাতে আমি আট বছর কাজ করেছি, কতোটা ভালো কাজ করেছি সেটার মূল্যায়ন আমি বুঝতে পারবো। আমি যদি ইলেকশন না জিতি তাহলেও বুঝতে পারবো আমই কতটুকু কাজ করতে পেরেছি, মূল্যায়নটা আমার কি রকম। ইলেকশন কে করবে সেটা তো আমি বলতে পারবো না। এটা যার যার রাইট। কাউন্সিলর যারা আছেন তারা যে কেউ নির্বাচন করতে পারেন। কে করবে কে করবে না সে কথা ত আমি জানি না, যেহেতু পাপন ভাই বলেছেন কোন প্যানেল হবে না। যার যার মন চায় নির্বাচন করতে পারে। এখন পর্যন্ত আমরা জানি না কত জন মনোনয়ন কিনেছেন এই পর্যন্ত।

আরও খেলার খবরঃ   মারতে যাওয়ার ঘটনায় রকিবুলের কাছে ক্ষমা চাইবেন সুজন

ক্যাটাগরী ত্রি এর ভোটে আছেন কতজন?

ক্যাটাগরি থ্রি থেকে কয়জন কিনেছেন সেটাও জানি না। আমরাও চাচ্ছি যেন একটা ফেয়ার ইলেকশন হয়। যেহেতু আমরা গত আট বছর বোর্ডের হয়ে কাজ করেছি, আমাদের কাজগুলো কেমন ছিল সেটার একটা মূল্যায়ন হবে।

বড় বোর্ড হবার আভাস সুজনের কন্ঠে!

আমার মনে হয় নতুন চিন্তা ভাবনাটা আসলেই গুরুত্বপূর্ণ। এমন না বিষয়টা যে, নতুনরা আসলে বা পুরানরা থাকলে বোর্ড আগাবে না। লাস্ট বোর্ড মিটিংয়ের পর পাপন ভাই অনেক কিছুই ব্রিফ করেছেন। আমাদের সার্থকতা আমরা কোথায় ভালো করেছি, কোথায় আমরা ১০০ ভাগ কাজ করতে পারিনি, আমাদের এখনও অনেক কিছু কাজ করা বাকি আছে।

একটা লং বোর্ড হলে যেটা হয় কাজ করার স্কোপ থাকে। আবার নতুন আসলে কাজগুলো গুছিয়ে আনতে আনতেই বেশ কিছু সময় অতিবাহিত হয়ে যায়। আমি মনে করি আমাদের অবকাঠামোগত উন্নয়নের অনেক কাজ এখনও বাকি আছে, অনেক কিছুই আমরা করতে পারিনি সেগুলো আমরা চেষ্টা করবো।

গত আট বছরে বোর্ডের সার্থকতাঃ

আর হ্যাঁ আমরা যখন নতুন এসেছিলাম, আমরা যেমনটি খেলেছিলাম, গত আট বছর আগে আমাদের জাতীয় দল, মহিলা দল, জুনিয়র দল সব দিকেই আমাদের সাফল্য ছিল। হ্যাঁ ব্যর্থতাও ছিল, অনেক জায়গায় কন্ট্রাভার্সিয়াল ব্যপার ছিল। সব কিছু বিবেচনা করে আমি বলব গত আট বছরে যেভাবে বোর্ড চলেছে, আমি বোর্ডে কাজ করেছি, দেখেছি, সেই হিসেবে বোর্ডের সার্থকতা অনেক।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি