বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অজেয় ইতালিকে থামিয়ে ফাইনালে স্পেন

প্রকাশ: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ | ০৩:১২:০৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

বাছাইপর্বের বাধা পেরোতে না পারায় ২০১৮ বিশ্বকাপে খেলতে পারেনি ইতালি। তারপর থেকে কোচ রবার্তো মানচিনির অধীনে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ানোর শুরু আজ্জুরিদের। ২০১৮ সালে উয়েফা নেশন্স কাপে পর্তুগালের কাছে হারের পর ইতালিকে কোন দল হারের স্বাদ দিতে পারেনি।

বাছাইসহ উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপে জিতেছে টানা ১৭ ম্যাচ। ৫৩ বছর পর হয়েছে ইউরোপ সেরা। তারপরও কোন ম্যাচ হারেনি ইতালি। সুইজারল্যান্ডের বিপক্ষে ড্র করে ব্রাজিল ও স্পেনকে ছাড়িয়ে সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ে। সবমিলিয়ে রবার্তো মানচিনির দল অপরাজিত ছিল ৩৭ ম্যাচ।

ছবিঃ টুইটার

অবশেষে অজেয় ইতালির জয়যাত্রা থামলো। ৩৭ ম্যাচ পর ইউরোপ চ্যাম্পিয়নরা পেল প্রথম হারের স্বাদ। আর এই হার উপহার দিয়েছে স্পেন। তিন মাস আগে এই ইতালির কাছে হেরেই ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরের শেষ চার থেকে ছিটকে গিয়েছিল লা রোহারা। এবার যেন সেই হারেরই মধুর প্রতিশোধ নিলো লুইস এনরিকের শিষ্যরা।

আজ (বুধবার) রাতে উয়েফা ন্যাশন্স লিগের সেমিফাইনালে ইতালিকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে স্পেন। সান সিরোতে উত্তেজনা ঠাসা ম্যাচে স্প্যানিশদের হয়ে গোল দুটো করেন ফেরান তোরেস।

অভিজ্ঞ ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চি লালকার্ড দেখে মাঠ ছাড়া দ্বিতীয়ার্ধে ম্যাচের বেশিরভাগ সময় এক জন কম নিয়ে খেলা ইতালির হয়ে শেষ দিকে পেলেগ্রেনি এক গোল শোধ করেন বটে, তবে তা হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না। ১৯৯৮ সালের পর এবারই প্রথম ইতালির মাঠে দুই গোল করল স্পেন। ১৯৯৯ সালের পর প্রথমবার ঘরের মাঠে প্রতিযোগিতামূলক ম্যাচে হারের মুখ দেখলো আজ্জুরিরা।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / আমাদের শক্তিশালী একটি দল আছে: রিয়ালকে হুংকার রোনাল্ড কোম্যানের
ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যান গুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি