বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অতীত ভুলে চার জাতি টুর্নামেন্ট নিয়ে ভাবতে চান লেমোস

প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১ | ২০:৩৩:৫৪

মোঃ রানা শেখ

অবশেষে শিষ্যদের নিয়ে অনুশীলন মাঠে নামলেন মারিও লেমোস। দুই দিনের অপেক্ষার পর তৃতীয় দিনে ১৪ ফুটবলারকে নিয়ে বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুশীলন করিয়েছেন এই পর্তুগিজ কোচ। সাফের ব্যর্থতার পর প্রথম দুই দিন কম ফুটবলার যোগ দেয়ার পুরোনো কথা ভুলে গিয়ে মারিও লেমোস এখন ভাবতে চান চার জাতি টুর্নামেন্ট নিয়ে।

নভেম্বরের আট তারিখ থেকে শ্রীলংকায় মাঠে গড়াবে চার জাতি ফুটবল টুর্নামেন্ট। উক্ত টুর্নামেন্টকে সামনে রেখে আজ বৃহস্পতিবার থেকে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। অনুশীলনের প্রথম দিনে ২৪ ফুটবলারের মধ্যে উপস্থিত ছিলেন মোটে ১৪ জন। দেরীতে অনুশীলন শুরু এবং কম ফুটবলার থাকলেও এসব নিয়ে ভাবতে চান না অন্তর্বর্তীকালীন কোচ মারিও লেমোস। ভাবনা এখন একটাই, চার জাতি ফুটবল টুর্নামেন্ট। প্রথম দিনের অনুশীলন শেষে মারিও লেমোস বলেন,

“আমরা একটু দেরিতে অনুশীলন শুরু করলাম। একটা বিষয় খেলোয়াড়দের বলেছিলাম, আমি কোনো অজুহাত চাই না। কিন্তু দূর্ভাগ্যজনকভাবে কিছু খেলোয়াড়দের ক্যাম্পে আসা নিয়ে আমরা সমস্যায় পড়লাম। যাই হোক, এখন অনুশীলন শুরু করতে পেরেছি। অতীত অতীতই এবং ভবিষ্যৎ হচ্ছে, আমাদের সামনে শ্রীলঙ্কার চার জাতি টুর্নামেন্ট। আমি কেবল এটা নিয়েই ভাবছি। ছেলেদের বলেছিলাম, ১০, ১২ কিংবা ১৪ জন হলেই আমরা অনুশীলন শুরু করবো এবং সেটা আমরা করতে পেরেছি। আশা করি, দ্রুতই বাকিদের ক্যাম্পে পাবো।”

প্রথম বারের মত কোন জাতীয় দলের দায়িত্ব নিতে এসে ভিন্ন এক অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন এই পর্তুগিজ। এর আগে ক্লাব পর্যায়ে এমন বাজে অভিজ্ঞতার মুখোমুখি আর কখনোও হননি তিনি। তবে সব কিছু বিবেচনা করে এসব নিয়ে আর ভাবছেন না তিনি।

“এমন অভিজ্ঞতা আগে হয়নি। যেটা হলো, সেটাও একটা অভিজ্ঞতা। ছেলেরা ক্যাম্পে আসছে। আমি জানি, দুটি দিন হারালাম; এখন আমাদের আরও বেশি পরিশ্রম করতে হবে। পরিস্থিতিটা বুঝতে পারছি। খেলোয়াড়দের জন্য মৌসুমটা লম্বা ছিল। মালদ্বীপ, কিরগিজস্তানে ভ্রুমণের কারণে তারা কিছু সমস্যার মধ্যে ছিল। কিন্তু এখন তাদের নিয়ে কাজ করতে প্রস্তুত। গত ২৫ অক্টোবর থেকে প্রস্তুত ছিলাম কাজ শুরুর জন্য; কিন্তু খেলোয়াড়রা না আসায় সেটা হয়নি, সেটা ভুলে এখন কাজ শুরু করা যাক।”

আরও খেলার খবরঃ   অ্যাসিস্টের রাজা জোনাথন ফার্নান্দেজ

প্রথম দিনের অনুশীলনে যারা ছিলেন –

গোলকিপারঃ আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো এবং শহিদুল আলম সোহেল।
ডিফেন্ডারঃ মেহেদি হাসান মিঠু, রেজাউল করিম, তপু বর্মন, সুশান্ত ত্রিপুরা।
মিডফিল্ডারঃ ওবায়দুর রহমান নবাব, আতিকুর রহমান ফাহাদ।
ফরোয়ার্ডঃ রাকিব হোসেন, সুমন রেজা, মাহাদি হাসান রয়েল, জুয়েল রানা, মোহাম্মদ ইব্রাহিম।

এদিকে সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে থাকার জন্য ছুটি নিয়েছেন মতিন মিয়া ও বিশ্বনাথ ঘোষ এবং অসুস্থতার কারণে নেই মিডফিল্ডার সোহেল রানা। এছাড়া দেশে থাকলেও ক্যাম্পে যোগ দেননি আরো পাঁচ ফুটবলার। তারা হলেন – সাদ উদ্দিন, আতিকুজ্জামান, বিপলু আহমেদ, ইয়াসিন খান ও মাশুক মিয়া জনি।

নিয়মিত অধিনায়ক জামাল ভুঁইয়া বিয়ের কাজ সম্পন্ন করতে অবস্থান করছেন জার্মানি এবং পাসপোর্টের কাজ করতে ফিনল্যান্ড গিয়েছেন তারিক কাজী।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / সেরাটা খেলেই সেমিফাইনালে যেতে চায় আবাহনী
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি