বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জাতীয় ক্যাম্পের রঙ্গমঞ্চে বাফুফের নতুন নাটক

প্রকাশ: মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ | ১৯:২১:২৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ফাইল ছবি
ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় দলের ফুটবল ক্যাম্প নিয়ে শুরু হয়েছে নাটকীয়তা। সোমবার বিকাল ৫টায় রিপোর্টিং করার কথা থাকলেও মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত অন্তর্বর্তীকালীন ম্যানেজার ইমতিয়াজ হামিদ সবুজের নিকট রিপোর্টিং করেছেন মোটে ৫ জন ফুটবলার। ২৪ ঘন্টা পার হয়ে গেলেও কেন বাকি ফুটবলাররা ক্যাম্পে যোগ দিচ্ছেন না এমন প্রশ্নের জবাবে ফুটবল ফেডারেশন থেকে মিলল দায়সারা জবাব।

নভেম্বরে শ্রীলংকায় চার জাতি ফুটবল টুর্নামেন্টে অংশ নিবে বাংলাদেশ। উক্ত টুর্নামেন্টকে সামনে রেখে গত সোমবার থেকে জাতীয় দলের ক্যাম্প শুরু হওয়ার কথা থাকলেও প্রথম দিনেই দেখা মিলেছে ভিন্ন চিত্র। যেখানে প্রথম দিনেই সব ফুটবলারের ক্যাম্পে যোগ দেওয়ার কথা ছিল সেখানে যোগ দেননি কোন ফুটবলার। শুধু মাত্র কোচ মারিও লেমোসের সাথে দেখা করে নিজের অসুস্থতার কথা জানিয়ে ফিরে যান মিডফিল্ডার সোহেল রানা।

২৪ জনের মধ্যে সোমবার কেউ যোগ না দিলেও মঙ্গলবার সকালে ক্যাম্পে যোগ দেন পাঁচ ফুটবলার। তারা হলেন; শহিদুল আলম সোহেল, রাকিব হোসেন, রেজাউল করিম, জুয়েল রানা ও মাহাদি হাসান রয়েল। ক্যাম্পে মাত্র পাঁচ জন যোগ দেয়ায় বাতিল করা হয় পূর্ব নির্ধারিত অনুশীলন। ফলে বিকালে হোটেলেই জিম ও সুইমিং সেশনে সময় কাটান এই পাঁচ ফুটবলার।

আর একটু পিছনে ফিরে যাওয়ায় যাক, মঙ্গলবার সময় তখন বিকাল ৩টা। বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে সাধারন সম্পাদক আবু নাইম সোহাগের সাথে ফুটবলারদের ক্যাম্পে যোগ না দেয়ার বিষয় নিয়ে কথা বলতে চাইলে তিনি কথা বলতে রাজি হননি। এমনকি তাকে মুঠোফনে ফোন করা হলেও তিনি তা রিসিভ করেননি।

এরপর টিম হোটেলে সন্ধ্যার দিকে গণমাধ্যমের মুখোমুখি হন অন্তর্বর্তীকালীন ম্যানেজার ও বাফুফের কার্যনির্বাহী সদস্য জনাব ইমতিয়াজ হামিদ সবুজ। তার কাছ থেকে পাওয়া গেল দায়সারা এক জবাব। তার ভাষ্যমতে ফুটবলাররা পরিবারের সাথে সময় কাটানোর জন্য ক্যাম্পে যোগ দিতে দেরি করছেন। এছাড়া অনেকেই রাস্তায় আছেন, অনেকেই টান্সপোর্ট সমস্যায় আছেন তাই দেরি হচ্ছে বলে জানান তিনি।

কিন্তু প্রশ্ন ভিন্ন জায়াগায়, সাফ চ্যাম্পিয়নশিপ খেলতে যাওয়ার আগেই জানা ছিল নভেম্বরে চার জাতি টুর্নামেন্ট খেলবে বাংলাদেশ। এই টুর্নামেন্টের জন্য করা হবে অনুশীলন ক্যাম্প। তবে কেন ফুটবলাররা নির্ধারিত দিনে ক্যাম্পে যোগ না দিয়ে পরিবার নিয়ে ব্যস্ত আছে!

আরও খেলার খবরঃ   কিংসের জার্সিতে প্রথম গোলের দেখা পেলেন জাপানিজ সুমাইয়া

এমন প্রশ্নের জবাবে জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচের নেই কোন উপযুক্ত জবাব। ঘুরিয়ে পেচিয়ে আবারো সেই পরিবারের সাথে সময় কাটানোর কথাতেই ফিরে গেলেন। তিনি বলেন,

“বুধবার সকালের মধ্যে দলের অধিকাংশ ফুটবলার ক্যাম্পে যোগ দিবেন বলে আশা করছি। দেরিতে যোগ দেওয়াটা স্বাভাবিক, তেমন কিছু ভাবছি না। লম্বা সময় ধরে তারা খেলছে তাই তারা পরিবারকে সময় দিচ্ছে।”

জাতীয় দলের অধিনায়ক জামাল ভুঁইয়া বর্তমানে জার্মানিতে অবস্থান করছেন, এছাড়া তারিক কাজী আছেন ফিনল্যান্ডে। তাই এই দুই ফুটবলারের ক্যাম্পে যোগ দিতে যে আরো বেশ কয়েকদিন লাগবে সেটা এক প্রকার নিশ্চিত। এছাড়া স্ত্রীকে নিয়ে মালদ্বীপে অবস্থান করছেন মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ। এদিকে বাকি যারা ক্যাম্পে যোগ দেননি তারা নিজ নিজ পরিবারের সাথে অবস্থান করছেন।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ক্যাম্প নিয়ে এমন নাটকীয়তা এর আগে আর কখনও ঘটেনি। বাফুফের এমন কর্মকান্ড চার জাতি টুর্নামেন্টে কতটা সফলতা এনে দেয় সেটাই এখন প্রশ্ন।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসি ব্যালন ডি’অরের যোগ্য ছিলেন না, দাবি রিয়াল মিডফিল্ডার টনি ক্রুসের
বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি