বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অপুর ঘূর্ণিতে ৬৭ রানেই শেষ সিলেট, বিপর্যয়ে ঢাকাও

প্রকাশ: রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ | ১৩:৫৭:৩৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আজ থেকে শুরু হয়েছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৩তম আসরের খেলা, সিলেটে প্রথম রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয়েছে সিলেট বিভাগ ও ঢাকা বিভাগ। প্রথম দিনে নাজমুল ইসলাম অপুর স্পিন ঘূর্ণিতে ৬৭ রানেই গুটিয়ে গেছে সিলেট, ৬ উইকেট পেয়েছেন অপু।

সিলেট একাডেমি মাঠে আগে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম বলেই ০ রানে আউট হন সিলেট বিভাগের ওপেনার ইমতিয়াজ হোসেন। দ্বিতীয় উইকেটে ৩২ রান যোগ করে প্রাথমিক ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন সিয়াম আলম রিজভি ও অমিত হাসান।

১৭ রান করা রিজভিকে ফেরান শুভাগত হোম চৌধুরী, এরপরই ব্যাটিং বিপর্যয়ে পড়ে সিলেট ৩২/১ থেকে মুহুর্তের মধ্যেই ৪৫/৬ উইকেটের দলে পরিণত হয় দলটি। দুই স্পিনার শুভাগত হোম ও নাজমুল ইসলাম অপুর ঘূর্ণিতে ৬৭ রানেই গুটিয়ে যায় সিলেট, অপু ২৩ রান দিয়ে ৬ ও শুভাগত ১৮ রান দিয়ে নেন ৩ উইকেট।

জবাব দিতে নেমে ২১ রানের উদ্বোধনী জুটি গড়েন ঢাকা বিভাগের দুই ওপেনার রনি তালুকদার ও আব্দুল মজিদ, ৩ রান করে ফিরেন রনি। সাইফ হাসান ৪, রাকিবুল হাসান ৩ ও তাইবুর রহমান ০ রানে ফিরলে ৪৬ রানেই ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ঢাকাও।

পঞ্চম উইকেটে ২১ রান যোগ করে সিলেটের প্রথম ইনিংসের স্কোরে সমতা আনেন আব্দুল মজিদ ও শুভাগত হোম চৌধুরী, ৩৫ রান করে রান আউটে কাটা পড়েন মজিদ। নাদিফ চৌধুরী ফিরেন ১ রান করে, তবে শুভাগত ও মাহিদুল ইসলাম অঙ্কনের ব্যাটে লিড নিচ্ছে ঢাকা।

প্রতিবেদন লিখা পর্যন্ত ঢাকা বিভাগের সংগ্রহ ৬ উইকেটে ৯৩ রান, ৪ উইকেট হাতে নিয়ে সিলেট বিভাগের চেয়ে প্রথম ইনিংসে ২৬ রানে এগিয়ে আছে ঢাকা বিভাগ।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি