বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অফ-ফর্মের ওয়ার্নারেই আস্থা ফিঞ্চের

প্রকাশ: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ | ০৮:৪৩:১০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - টুইটার
ছবি - টুইটার

এবারের আইপিএলে ভিন্ন রকম এক অভিজ্ঞতার মধ্য দিয়েই যেতে হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারকে, দীর্ঘদিন ধরে আস্থা দিয়ে আসা অজি এই ওপেনারকে সময় কাটাতে হচ্ছে একাদশের বাহিরে।

ডেভিড ওয়ার্নার অফ-ফর্মের কারণে বাদ পড়েছেন সানরাইজার্স হায়দ্রাবাদের একাদশ থেকে, ভারত পর্বে রান পেলেও মন্থর গতির ব্যাটিংয়ের কারণে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয় ওয়ার্নারকে। হারান অধিনায়কত্বও, তবে বাজে অভিজ্ঞতার মধ্যে পড়তে হয় আরব আমিরাতে এসে।

এখানে মাত্র ২ ম্যাচে মাঠে নামার সুযোগ পান ওয়ার্নার, যেখানে চূড়ান্ত রকমের ব্যর্থ ছিলেন তিনি। একটিতে শূন্য রানে আউট হন, দ্বিতীয় ম্যাচে ২ রান করে আউট হলে বাদ পড়েন একাদশ থেকেই। এরপর আর ফেরা হয়নি ওয়ার্নারের, ৮ ম্যাচে এবারের আইপিএলে তার পারফর্মেন্স ২৪.৩৭ গড়ে ১৯৫ রান; স্ট্রাইকরেট ১০৭।

ওয়ার্নারের এমন পারফর্মেন্সে চিন্তিত হওয়ারই কথা অস্ট্রেলিয়ার, ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেভারিট হিসেবেই অংশগ্রহণ করবে অজিরা। সেই যাত্রায় বড় ভরসার নাম ওয়ার্নার, তার সাম্প্রতিক পারফর্মেন্স ভালো না হলেও ওয়ার্নারেই আস্থা রাখছেন অজিদের টি-টোয়েন্টি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

বিশ্বকাপে অংশ নিতে দেশ ছাড়ার আগে ওয়ার্নারের ফর্ম নিয়ে অ্যারন ফিঞ্চ বলেন, “অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা ক্রিকেটারের নাম ওয়ার্নার। আমি নিশ্চিত, ও ঠিকমতোই প্রস্তুতি নিচ্ছে। অবশ্যই হায়দ্রাবাদের হয়ে আইপিএলে নামতে পারলে ভাল হত। কিন্তু আমি এও জানি, না খেললেও ওয়ার্নার প্রস্তুতি ঠিক চালিয়ে যাচ্ছে।”

ডেভিড ওয়ার্নার অস্ট্রেলিয়ার হয়ে সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন ২০২০ সালে, আইপিএলে পারফর্মেন্সও ভালো না। এমন প্রেক্ষাপটে অস্ট্রেলিয়ান ক্রিকেট দলকে ভুগতে হতে পারে, ওয়ানডে বিশ্বকাপে রেকর্ড ৫ বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে টি-টোয়েন্টি বিশ্বকাপ এখনো অধরা। এবার সেই আক্ষেপ ঘুচাতে চায় অজিরা।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পরিসংখ্যানে পাকিস্তানের ভারত বধের কাব্যে
আন্তর্জাতিক ক্রিকেট / জয় উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না: সতীর্থদের উদ্দেশ্যে বাবর
আন্তর্জাতিক ক্রিকেট / বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, পাকিস্তানি সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত কোহলি
ক্লাব ফুটবল / ইন্টারের বিপক্ষে অন্তিম মুহুর্তে জুভেন্টাসকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা দিবালা
ক্লাব ফুটবল / নেইমারের ফেরার ম্যাচে হোঁচট খেয়েছে মেসিরা
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানকে জিতিয়ে গর্বিত ভারত বধের নায়ক আফ্রিদি
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিন্তানের কাছে উড়ে গিয়ে ’শিশির’কে দুষলেন কোহলি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি