বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘অযোগ্য’ আজম খানকে বাদ দেওয়ায় ভুল নেই: আফ্রিদি

প্রকাশ: রবিবার, ১০ অক্টোবর, ২০২১ | ০৯:৫৫:৫৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আজম খান ও শহীদ আফ্রিদি (ছবিঃ গুগোল)
আজম খান ও শহীদ আফ্রিদি (ছবিঃ গুগোল)

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত পাকিস্তানের প্রাথমিক বিশ্বকাপ স্কোয়াডে ডাক পেয়েছিলেন আজম খান। তবে শেষ পর্যন্ত বিশ্বকাপের চূড়ান্ত দলে জায়গা হয়নি তরুণ এই উইকেটকিপার ব্যাটারের। দেশটির সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিও মনে করেন, এই মুহূর্তে আজম খানের পাকিস্তান দলের অংশ হওয়া উচিৎ নয়।

চলতি বছরের জুলাই মাসে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে পাকিস্তানের জার্সিতে আন্তর্জাতিক অভিষেক হয়েছিল আজম খানের। পরবর্তীতে বিশ্বকাপ দলেও জায়গা পান মারকুটে এই কিপার-ব্যাটার। কিন্তু পাকিস্তানে চলমান ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে ছন্দ হারিয়েছেন আজম, ব্যর্থ হয়েছেন পারফর্ম করতে।

ফলে পারফরম্যান্স এবং অভিজ্ঞতা বিবেচনায় শেষ পর্যন্ত পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েছেন তরুণ এই কিপার-ব্যাটার। উল্লেখ্য, তার পরিবর্তে সাবেক অধিনায়ক আরেক উইকেটকিপার ব্যাটার সরফরাজ আহমেদকে দলে নিয়েছে পাকিস্তান।

আজম খান (ছবিঃ এএফপি)

পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি মনে করেন, ব্যাটিং এবং ফিটনেস নিয়ে আরও অনেক বেশি কঠোর পরিশ্রম করতে হবে আজম খানকে। কেননা বর্তমানে তার ফিটনেস জাতীয় দলে খেলার জন্য উপযোগী নয়।

নিজের ইউটিউব চ্যানেলে এক লাইভ সেশনে ৪৪ বছর বয়সী পাকিস্তানের সাবেক এই তারকা ক্রিকেটার আজম খানের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়াকে যুক্তিসঙ্গত বলেছেন। শহীদ আফ্রিদি বলেন,

“না, তার (আজম খান) এই মুহূর্তে দলের অংশ হওয়া উচিৎ নয়। তার প্রয়োজনীয় ফর্ম এবং ফিটনেস নেই। তাকে সেসব অর্জনের জন্য, বিশেষত তার ফিটনেস নিয়ে কঠোর পরিশ্রম করতে হবে।”

শহীদ আফ্রিদি

শহীদ আফ্রিদি (ছবিঃ এএফপি)

পাশাপাশি ফখর জামানের ব্যাটিং পজিশন নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন শহীদ আফ্রিদি। তাকে দলে ফেরানো হলেও কেন তার যোগ্য জায়গায় খেলানো হবে না, প্রশ্ন ছুড়েছেন সাবেক এই পাকিস্তান অধিনায়ক। এ প্রসঙ্গে তিনি বলেন,

“ফখর জামানের ব্যাটিং পজিশন নিয়ে আমি খুশি নই। আমি জানি না কে তাকে পাঁচ বা ছয় নম্বরে ব্যাট করতে বলেছে। কারণ সে তার ক্যারিয়ার জুড়ে ওপেনার হিসেবে খেলেছে। আমাদের দলে তার মতো একজন ওপেনারের প্রয়োজন, যিনি প্রথম ছয় ওভারে যতটা সম্ভব রান করতে পারেন।”

আরও খেলার খবরঃ   আফ্রিদি-ইউসুফরা ওয়ানডে অভিষেকে আমাকে গালিগালাজ করেছিলঃ শেবাগ

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি