বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অর্থের জোরেই বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ ভারতের হাতে: ইমরান খান

প্রকাশ: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ | ১৬:৪৩:২২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

আইসিসির সবচেয়ে বড় আয়ের উৎস ভারত, ক্রিকেটের সবচেয়ে বড় বাজারও দেশটি। বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডও ভারত, আইসিসি তথা ক্রিকেট বিশ্বে আলাদা আধিপত্য আছে বিসিসিআইয়ের।

এই অর্থই ভারতকে বিশ্ব ক্রিকেট শাসনের পথ করে দিয়েছে বলে জানিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। তার মতে, অর্থের জোরেই ভারত এখন ক্রিকেট বিশ্বকে শাসন করছে।

সম্প্রতি পাকিস্তানে গিয়েও সিরিজ না খেলে নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দেশে ফিরে নিউজিল্যান্ড ক্রিকেট দল, ইমরান খান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সাথে কথা বলেও সিদ্ধান্তে পরিবর্তন আনতে পারেননি।

কয়েকদিনের মধ্যে পাকিস্তান সফর স্থগিত করে ইংল্যান্ড ক্রিকেট দলও, এর পেছনে নিরাপত্তার চেয়ে আর্থিক কারণই অন্যতম বলে দাবী করেছেন ইমরান খান। তিনি বলেন, “আমি মনে করি ইংল্যান্ডের মতন দেশ এখনও মনে করে পাকিস্তান সফরে এসে তারা আমাদেরকে আলাদা কোন সুবিধা করে দিচ্ছে। এর অন্যতম কারণ অবশ্যই অর্থ।”

ক্রিকেট বিশ্ব শাসনে এই মুহুর্তে অর্থই বড় বিষয় উল্লেখ করে ইমরান খান বলেন, “এই মুহূর্তে অর্থ বিশ্ব ক্রিকেটের বড় একটা ফ্যাক্টর। ক্রিকেটার হোক বা বোর্ড সবার কাছে এই অর্থের একটা আলাদা গুরুত্ব রয়েছে। আর এই অর্থের অধিকাংশ কুক্ষিগত করে রেখেছে ভারত। ফলে এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটকে নিয়ন্ত্রণ করে এই অর্থ।

তিনি আরও বলেন, “সেকারণেই তারা যা চায় তাই করতে পারে। অন্য কোন দেশ এইভাবে ভারতের বিরুদ্ধে সফর বাতিলের সাহস দেখাবে না। কারণ তারা জানে কতটা বিপুল পরিমাণ অর্থ রয়েছে তাদের হাতে। অর্থের যোগান আরও কিভাবে বাড়াতে হয় তা ভারত জানে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি