বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে

প্রকাশ: মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ | ২৩:০৪:০৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আগামীকাল বুধবার থেকে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু সেন্ট্রাল সাউথ এশিয়ান জিমন্যাস্টিকস প্রতিযোগিতা। এই প্রতিযোগিতাকে সামনে রেখে নিজেদের ঝালিয়ে নিচ্ছে দল গুলো। আর এই দল গুলোকে উৎসাহ দিতে রাশিয়া থেকে এসেছেন বাংলাদেশি বংশোদ্ভূত রিও অলিম্পিকে স্বর্ণজয়ী জিমন্যাস্ট মার্গারিতা মামুন।

রাশিয়ায় জন্ম হলেও মার্গারিতা বাবা বাংলাদেশের রাজশাহী অঞ্চলের। বাংলাদেশের প্রতি টান থাকায় আমন্ত্রণ পেয়েই ছুটে এসেছেন লাল-সবুজের দেশে। আগামীকাল থেকে মিরপুর শহিদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে শুরু হবে বঙ্গবন্ধু সেন্ট্রাল সাউথ এশিয়ান জিমন্যাস্টিকস প্রতিযোগিতা। ছয় দেশের অংশগ্রহণের এই প্রতিযোগিতার আগে দল গুলোর অনুশীলন দেখতে ইনডোর স্টেডিয়ামে গিয়েছিলেন তিনি।

আজ মঙ্গলবার টুর্নামেন্টের ভেন্যু মিরপুর শহীদ সোহরাওয়ার্দি ইনডোর স্টেডিয়াম পরিদর্শনকালে মার্গারিতা মামুন বলেন, “বাংলাদেশের জিমন্যাস্টের সঙ্গে মিশতে পেরে ভালো লাগছে। এই ম্যাটে নেমে মনে হচ্ছে অলিম্পিকের মঞ্চে আছি। সবাই খুব আন্তরিক। আমাকে তারা খুব ভালোভাবেই গ্রহণ করেছে দেখে ভালো লাগছে। আমি বাংলাদেশি এটাই আমার গর্ব।”

মার্গারিটা মামুন বাংলাদেশি জিমন্যাস্টদের উৎসাহিত করেন। তাদের সঙ্গে মিলিতভাবে পারফর্মও করেন। বাংলাদেশের ছেলেও মেয়ে জিমন্যাস্টদের সঙ্গে সেলফি তুলতেও দেখা যায় তাকে। উচ্ছ্বসিত ভাবেই সবার সঙ্গে কথা বলেন মার্গারিতা। জিমন্যাস্টদের নানান রকম পরামর্শও দেন এ সোনাজয়ী তারকা।

টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া দেশগুলো হলো- উজবেকিস্তান, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা ও স্বাগতিক বাংলাদেশ। ৬৭ জিমন্যাস্টের মধ্যে বাংলাদেশের রয়েছেন ১২ জন।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি