বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অষ্টক পূর্ণ করে জার্মানির পর কাতারের টিকিট পেল ডেনমার্ক

প্রকাশ: বুধবার, ১৩ অক্টোবর, ২০২১ | ১০:০২:৫৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

স্বপ্নের মত সময় যাচ্ছে ডেনমার্কের। বিশ্বকাপ বাছাইপর্বের টানা সাত ম্যাচ জিতে কাতারের পথ আগেই সহজ করে রেখেছিল ডেনিশরা। ঘরের মাঠে অস্ট্রিয়াকে হারাতে পারলেই নিশ্চিত হয়ে যাবে কাতারের টিকিট- এমন সমীকরণে জিতেই জার্মানির পর দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপ নিশ্চিত করলো ক্রিশ্চিয়ান এরিকসনের দেশ।

গতকাল (মঙ্গলবার) রাতে বিশ্বকাপ বাছাইপর্বের কোপেনহেগেন পার্কেন স্টোডিয়ামের ম্যাচটি ১-০ গোলে জিতেছে ডেনমার্ক। ঘরের মাঠে স্বাগতিকদের হয়ে জয়সূচক গোলটি করেন জোয়াকিম মোহলে। বিশ্বকাপ বাছাইপর্বে এখন পর্যন্ত শতভাগ জয়, কোন গোল হজম না করেই প্রতিযোগিতার মূলপর্ব নিশ্চিত করলো দলটি।

ছবিঃ টুইটার

ঘরের মাঠে জয় পেলেও অস্ট্রিয়াকে হারাতে বেশ ঘাম ঝরাতে হয়েছে ডেনমার্ককে। প্রতিপক্ষের মাঠে এদিন বল দখল কিংবা গোলমুখে শট সবকিছুতেই এগিয়ে ছিল অস্ট্রিয়া। তবে পুরো ম্যাচ জুড়ে আধিপত্য বজায় ডেনিশদের রক্ষণদুর্গ ভেদ করতে পারেনি দলটি।

উলটো গোলশূন্য প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধেই গোলের দেখা পেয়ে যায় ডেনমার্ক। ম্যাচের ঠিক ৫২তম মিনিটে থমাস ডিলানির পাস থেকে গোলটি করেন ইতালিয়ান ক্লাব আটালান্তার মিডফিল্ডার জোয়াকিম মোহলে। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ওই এক গোলই ম্যাচের পার্থক্য গড়ে দেয়।

ছবিঃ টুইটার

এই জয়ে বিশ্বকাপ বাছাইপর্বের এফ’ গ্রুপের আট ম্যাচে সবকটিই জিতে মূলপর্ব খেলা নিশ্চিত করলো ডেনমার্ক। ১৯৯৮-২০২২ সালের পর এবারই প্রথম ব্যাক টু ব্যাক বিশ্বকাপ খেলতে যাচ্ছে দলটি। বিশ্বকাপ বাছাইপর্বে এফ গ্রুপে আট ম্যাচে ডেনমার্ক প্রতিপক্ষের জালে ২৭ গোল করে একটি গোলও হজম করেনি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি