বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’

প্রকাশ: বুধবার, ২৭ অক্টোবর, ২০২১ | ২২:০৭:৩৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের আশা জাগিয়েও হেরে বসে বাংলাদেশ। বিশ্বকাপে টিকে থাকতে হলে দ্বিতীয় ম্যাচে জয় চায় টাইগারদের। কিন্তু, প্রতিপক্ষ টি- টোয়েন্টির এক নম্বর দল ইংল্যান্ড বলেই ছিল শঙ্কা। এমন দলের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে বড় সংগ্রহের কোন বিকল্প ছিল না মাহমুদউল্লাহদের।

আত্মবিশ্বাসের তলানিতে থাকা বাংলাদেশ কি ঠিক তা করতে পেরেছে? বরং, ম্যাচে শুরু থেকে মইন আলি ও ক্রিস ওকসদের তোপের মুখে পড়ে লিটন-নাইমরা। ওপেনিং জুটির ব্যর্থতার পর পারেননি সাকিবও। দলের অভিজ্ঞ দুই ব্যাটার মুশফিক-মাহমুদউল্লাহ চেষ্টা করলেও রান আসেনি প্রত্যাশামতো।

একশো পেরোনোর শঙ্কায় থাকা বাংলাদেশ শেষের দিকে স্পিনার নাসুম ঝলকে ১২৪ রানের সংগ্রহ পায়। কিন্তু এমন মামুলি লক্ষ্য ইংল্যান্ডের কাছে মাথাব্যথার কারণ হয়নি। অনুমিতভাবে বড় ব্যবধানেই হেরেছে বাংলাদেশ। এই নিয়ে আসরের টানা দ্বিতীয় ম্যাচ হারলো বাংলাদেশ, অন্যদিকে টানা দুই জয়ে সেমিফাইনালের পথে কিছুটা এগিয়ে গেল ইংলিশরা।

আবুধাবিতে বাংলাদেশের এমন হতাশাজনক হারের পর সংবাদ সম্মেলনে আসেন নাসুম। আর সম্মেলনে এসেই অসহায় আত্মসমর্পণ করলেন দলের তরুণ এই স্পিনার। নাসুমের কাছে এই হারের কোন কারণ জানা নেই। চেষ্টা করেও ম্যাচ কোনভাবে বের করা যাচ্ছে না দাবি তাঁর।

“এই উইকেট আসলে বাংলাদেশের মতো না। স্পিনাররা টার্ন পাইনি। আমরা চেষ্টা করেছিলাম, এই রানে যদি লড়াই করতে পারি। হয় নাই আমাদের দ্বারা।”

“প্রত্যেক ম্যাচেই তো আমাদের চেষ্টা থাকে একটা ম্যাচ যাতে বের করতে পারি। অবশ্যই একজন ব্যাটসম্যান বা বোলার ভালো করলে জেতার একটা সম্ভাবনা থাকে। একটা কথা বারবার বলছি, আমরা চেষ্টা করছি, আমাদের দ্বারা হচ্ছে না।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত হতাশাব্যঞ্জক ক্রিকেটই খেলে যাচ্ছে দল। আসরের প্রথম পর্বে প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে লজ্জাজনক হারের পর টানা দুই ম্যাচ জিতে কোনরকম মূলপর্ব নিশ্চিত করে রাসেল ডমিঙ্গোর দল। কিন্তু মূলপর্বে বাংলাদেশের হতাশা আরও বাজেভাবে ফুটে উঠছে। চেষ্টা করে যাওয়ার পরও কেন তা বাস্তবায়ন হচ্ছে না জানা নেই নাসুমের।

আরও খেলার খবরঃ   ফিল্ডিং সমস্যা কাটিয়ে ঘরের মাঠে সিরিজ জিতবে বাংলাদেশ!

“পারছি না বলতে, সেটা না, আমাদের দ্বারা হচ্ছে না। আমরা চেষ্টা করে যাচ্ছি। ভালোভাবে বাস্তবায়ন করতে পারছি না।

“নামার আগে লক্ষ্য ছিল, এই রান নিয়ে যেন জিততে পারি। বাইরে থেকে অনেক কিছু মনে হয় কিন্তু ভেতরে অন্যরকম।”

বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় পর্বে বাংলাদেশের পরবর্তী ম্যাচে প্রতিপক্ষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। সাকিব-মাহমুদউল্লাহদের মত টানা দুই ম্যাচ হেরেছে ওয়েস্ট ইন্ডিজও। আগামী ২৯শে অক্টোবর (শুক্রবার) বাংলাদেশ সময় বিকাল চারটায় সুপার টুয়েলভের ম্যাচটি অনুষ্ঠিত হবে৷

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি