বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অস্কারের চোখে ক্লান্তির কারণে হেরেছে বাংলাদেশ

প্রকাশ: শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১ | ০২:০৯:১৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ বাফুফে
ছবিঃ বাফুফে

বৃহস্পতিবার নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক মালদ্বীপের বিপক্ষে ০-২ গোলে হারে বাংলাদেশ। ম্যাচের প্রথমার্ধে মালদ্বীপকে কিছুটা চাপে রেখে খেললেও দ্বিতীয়ার্ধে আলী আশফাকদের সাথে আর পেরে উঠেনি জামালরা।

আশানুরূপ খেলতে না পারাই শেষ পর্যন্ত হেরে সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশের। তবে হারের পিছনে বাংলাদেশ কোচ অবশ্যই দায়ী করছেন ক্লান্তিকে। ম্যাচশেষে অস্কার বলেন,

“আজকে মালদ্বীপ আমাদের থেকে বেটার ছিল। ৯০ মিনিট যে এনার্জি নিয়ে খেলা দরকার ছিল মালদ্বীপ তাই করেছে। সেম এনার্জি নিয়ে খেলেছে। ব্যাক টু ব্যাক ম্যাচ খেলতে হয়েছে আমাদের। ৭২ ঘণ্টা পরপর ম্যাচ। আমরা ভালো কিছু মুহূর্ত তৈরি করেছিলাম। প্রত্যাশা ছিল। কিন্তু টুইস্ট হয়ে গেল।”

“এনার্জি আজকে ব্যবধান গড়ে দিয়েছে। আজকে তারা ভালো খেলেছে আমাদের থেকে।”

ম্যাচে বাংলাদেশ মোট ৩০টি ফাউল করার পাশাপাশি ৫জন খেলোয়াড় দেখেছন হলুদ কার্ড। এই বিষয়ে জানতে চাইলে এই স্প্যানিশ কোচ বলেন, “আমি ব্যান হতে চাই না। তবে রেফারি আজকে নিরপেক্ষ ছিল না। হলুদ কার্ডের বিষয় বলবো এমন টুর্নামেন্টে এই ধরনের রেফারি কাম্য নয়। কিন্তু মূল কথা হচ্ছে মালদ্বীপ বেটার খেলেছে। তবে ম্যাচের সকল সিদ্ধান্ত মালদ্বীপের পক্ষে গেছে।”

অস্কারের মতে দ্বিতীয়ার্ধের ৫৫তম মিনিটে হজম করা গোলটি ম্যাচের তফাৎ গড়ে দিয়েছে। তিনি বলেন, “প্রথমার্ধে আমাদের খেলা মানের ছিল। তাদের প্রথমার্ধে ধরে রাখতে পেরেছি। শুধু একটা সুযোগ পেয়েছে তারা প্রথমার্ধে। সেকেন্ড হাফে ম্যাচের উত্তেজনা, পরিস্থিতি ও তাদের গতি ছিল আমাদের নাগালের বাইরে।”

“প্রথম ৪৫ মিনিট ম্যাচটা ফিফটি ফিফটি ছিল। টেকটিক্যালি, উইঙ্গে, ডিফেন্সে আর মাঝমাঠেও আমরা ঠিকভাবে খেলেছি। প্রথম গোলের পর খেলোয়াড়রা বুঝতে পারেনি কীভাবে রিয়েক্ট করতে হবে। আমরা বেশ কিছু চেঞ্জ করেছি। কোনো অজুহাত দেব না। কিন্তু মাঠে মালদ্বীপ ভালো ছিল।”

অস্কারের চোখে দল আশানুরূপ খেলতে না পারার সবচেয়ে বড় কারণ কম এনার্জি এবং ক্লান্তি। “গতকালকেও প্রাকটিসে খেলোয়াড়দের মধ্যে আগের সেই এনার্জি ছিল না। আমরা এগুলোর উপর কাজ করবো।”

আরও খেলার খবরঃ   নতুনদের প্রমাণ ও পুরাতনদের ফেরার মঞ্চ 'ত্রিদেশীয় টুর্নামেন্ট'

ফাইনালে উঠার লড়াইয়ে নেপালের বিপক্ষে শেষ ম্যাচ জিততেই হবে বাংলাদেশকে। নেপাল ম্যাচ নিয়ে জানতে চাইলে তিনি বলেন, “সামনের ম্যাচ নেপাল। আমরা ফ্রেশভাবে খেলব ম্যাচটা। এখনও আমাদের ফাইনালে খেলার সুযোগ আছে।”

“যখন মালদ্বীপ লিড নিল তখন আমরা ফরমেশন চেঞ্জ করেছি। আমরা আক্রমণাত্মক খেলার কৌশল নিয়েছি। মালদ্বীপ যে কৌশল নিয়েছিল তাতে তারা কমফোর্ট ছিল।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি