বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অ্যালিগ্রিকে ছাড়িয়ে নতুন উচ্চতায় ‘স্পেশাল ওয়ান’

প্রকাশ: সোমবার, ৪ অক্টোবর, ২০২১ | ১৫:৩৯:২২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ইতালিয়ান সিরি’আ তে নতুন রেকর্ড গড়লেন স্পেশাল ওয়ান হোসে মরিনহো। জুভ কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রিকে ছাড়িয়ে ইতালিয়ান লিগে টানা সর্বাধিক ম্যাচ ঘরের মাঠে না হারার রেকর্ডটি নিজের করে নিলেন তারকা এই কোচ। গতকাল (রোববার) নিজেদের চেনা আঙিনায় এম্পোলিকে হারিয়ে রোমার হয়ে নতুন এই মাইলফল সৃষ্টি করেন মরিনহো।

ইতালিয়ান লিগে রোববার ঘরের মাঠে এম্পোলির মুখোমুখি হয় রোমা। আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচটি ২-০ গোলে জিতে হোসে মরিনহোর দল। দুই অর্ধেই রোমার জয়ে জয়সূচক গোল দুটি করেন পেলেগ্রেনি ও মিখতারিয়ান।

আর এই জয়ের মধ্যেই ইতালিয়ান লিগে ঘরের মাঠে টানা ৪২ ম্যাচ অপরাজিত থাকলো হোসে মরিনহো। ১৯৯৪-৯৫ মৌসুমের পর তিন পয়েন্ট নিয়ম করার পর ইতালিয়ান লিগে আর কোনও কোচ টানা এত ম্যাচ অপরাজিত থাকতে পারেনি।

এর আগে জুভেন্টাসের হয়ে ঘরের মাঠে ৪১ ম্যাচ অপরাজিত থেকে রেকর্ড গড়েছিলেন ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রি। ২০১৫ -১৭ সাল পর্যন্ত তুরিনোর বুড়িদের হয়ে ইতালিয়ান লীগে ঘরের মাঠে কোন ম্যাচ হারেননি তিনি।

২০০৮-১০ সাল পর্যন্ত ইতালির ঐতিহ্যবাহী ক্লাব ইন্টার মিলানের ডাগআউটে ছিলেন মরিনহো। নেরাজ্জুরিদের হয়ে বিদায় নেওয়ার আগে সান সিরোতে টানা ৩৯ ম্যাচ অপরাজিত ছিলেন তিনি। এবার চলতি মৌসুমের শুরু তে রোমার হয়েও আরও ৩ ম্যাচ অপরাজিত থাকলেন। শুধুই, ইতালির লীগই নয়; ইংলিশ প্রিমিয়ার লিগেও ঘরের মাঠে টানা ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটিও হোসে মরিনহোর দখলে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বাজে ফিল্ডিং-বোলিংয়ে শ্রীলংকার কাছে পরাজয় বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি