বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএলে নতুন দুই দল লক্ষ্ণৌ ও আহমেদাবাদ

প্রকাশ: সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ | ২০:৩১:০৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইপিএল
ছবি - আইপিএল

আগামী মৌসুম থেকে ১০ দল নিয়ে মাঠে গড়াতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) খেলা, বর্তমান ৮ দলের সাথে নতুন করে যোগ দিবে দুইটি দল, এ দুই দল আজ চূড়ান্ত হয়েছে।

দুবাইয়ে উন্মুক্ত নিলামে নতুন দুই দলের জন্য অংশ নেন ১০ টি কোম্পানি, যেখানে ছিল ফুটবল বিশ্বের অন্যতম সফল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড, ভারতের বিখ্যাত আদানি গোষ্ঠীও।

তবে সবাইকে পেছনে ফেলে নতুন দুই দলের মালিকানা পেয়েছে আরপিএসজি গ্রুপ ও সিভিসি ক্যাপিটাল। নিলামে কেনার জন্য পছন্দ ছিল মোট ৬টি, সেগুলো হলো আহমেদাবাদ, লক্ষণৌ, কটক, ইন্দোর, ধর্মশালা ও গোহাটি।

সর্বোচ্চ ৭০৯০ কোটি রুপিতে লক্ষ্ণৌ ফ্রাঞ্চাইজির মালিকানা কিনে নিয়েছে আরপিএসজি গ্রুপ, দ্বিতীয় সর্বোচ্চ বিড করা সিভিসি ক্যাপিটাল ৫০০০ কোটি রুপিতে পেয়েছে আহমেদাবাদের মালিকানা।

আইপিএলের সাবেক দল পুনে সুপার জায়ান্টসের মালিকানায় থাকা সঞ্জিব গোয়েঙ্কা বিড জেতার পর ক্রিকবাজকে বলেন, “আমাদের বিডিংয়ে অনেক পরিকল্পনা এবং গণনা করা হয়েছে। বিড জেতার জন্য আমি ব্যক্তিগত কর্মীদের কৃতিত্ব দিই।”

আগামী বছর এপ্রিলে মাঠে গড়াবে আইপিএলের ১৫তম আসর।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / সেরাটা খেলেই সেমিফাইনালে যেতে চায় আবাহনী
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি