বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএলে বৃথা রানে সবার উপরে মায়াঙ্ক-রাহুল

প্রকাশ: রবিবার, ৩ অক্টোবর, ২০২১ | ২১:৫৪:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

রাহুল-মায়াঙ্ক (ছবিঃ বিসিসিআই)
রাহুল-মায়াঙ্ক (ছবিঃ বিসিসিআই)

আরও একবার দূর্দান্ত শুরুর পরও অবিশ্বাস্য ব্যাটিং ধসে হেরে বসেছে পাঞ্জাব কিংস। আরও একবার বৃথা গেলো মায়াঙ্ক আগরওয়াল এবং কেএল রাহুলের কার্যকরী দুইটি ইনিংস। ফলে না চাইলেও আইপিএলের অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডে নিজের অবস্থান আরও মজবুত হলো পাঞ্জাবের দুই ওপেনারের।

আজ (রবিবার) শারজাহতে প্লে অফে উঠার সমীকরণ মেলানোর মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাঙ্গালোরের দেওয়া ১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে দারুণ শুরু এনে দেন কেএল রাহুল – মায়াঙ্ক আগরওয়াল জুটি। ব্যাঙ্গালোর বোলারদের শাসন করে মাত্র ১০.৫ ওভারেই স্কোরবোর্ডে ৯১ রান যোগ করেন পাঞ্জাবের দুই ওপেনার।

কিন্তু শাহবাজ নাদিমের বলে হার্শাল প্যাটেলের হাতে ক্যাচ দিয়ে পাঞ্জাব অধিনায়ক রাহুল সাজঘরে ফেরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কিংস এবং শেষ পর্যন্ত ৬ রানে হেরেই বসে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে।

এদিন ৩৫ বল মোকাবিলায় ৩৮ রান করেন কেএল রাহুল। এর মধ্য দিয়ে প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে আইপিএলে টানা চার মৌসুমে ৫০০ রান করার কীর্তি গড়েছেন তিনি। অন্যদিকে ৪২ বলে ৫৭ রান করেন মায়াঙ্ক আগরওয়াল।

২০২০ সাল থেকে আইপিএল ইতিহাসে হারা ম্যাচে সর্বোচ্চ ৬৮১ রান করেছেন মায়াঙ্ক আগরওয়াল। এ তালিকার দুইয়ে রয়েছেন কেএল রাহুল, যেখানে তার ব্যাট থেকে এসেছে ৫২৮ রান।

অনাকাঙ্ক্ষিত এই রেকর্ডের তিন এবং চার নম্বরেও রয়েছেন ভারতের আরও দুই ব্যাটার। গেল দুই বছরে দল হেরেছে এমন ম্যাচে সাঞ্জু স্যামসন করেছেন ৫২৮ এবং মনিশ পান্ডে করেছেন ৪৩৮ রান।

আইপিএলে ২০২০ সাল থেকে হারা ম্যাচে সর্বোচ্চ রানঃ

৬৮১ রান – মায়াঙ্ক আগরওয়াল
৫২৮ রান – কেএল রাহুল
৪৪২ রান – সাঞ্জু স্যামসন
৪৩৮ রান – মনিশ পান্ডে

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / ‘বয়স চোর’ ৫৩ ক্রিকেটারকে বাদ দিয়ে মাঠে ফিরছে পাকিস্তানের ২ টুর্নামেন্ট
আন্তর্জাতিক ফুটবল / ফুটবল উন্নয়নে পাকিস্তানে গেলেন লিভারপুলের সর্বকনিষ্ঠ ব্যালন ডি’অর জয়ী তারকা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / পিএসএল মাঠে গড়ানোর আগের দিন করাচি স্টেডিয়ামে আগুন
অ্যাথলেটিক্স / কমনওয়েলথ গেমসের বাছাইপর্বে বাংলাদেশের ১৬ ভারোত্তোলক
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / জয়ের উজ্জ্বল ভবিষ্যতই দেখতে পাচ্ছেন স্টিভ রোডস
বাংলাদেশ ফুটবল / প্রিমিয়ার লিগ দিয়ে উদ্বোধনের অপেক্ষায় বসুন্ধরা কিংস এরেনা
আন্তর্জাতিক ফুটবল / বাংলাদেশ ফুটবল / ক্যামেরুনে ৮ সমর্থকের মৃত্যুতে বাফুফের শোক প্রকাশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি