বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা

প্রকাশ: বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১ | ০৭:৫৯:৩৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

এবারের বিশ্বকাপে প্রথম দল হিসেবে প্রথম রাউন্ড পেরিয়ে সুপার টুয়েলভে খেলা নিশ্চিত করেছে শ্রীলঙ্কা, নামিবিয়ার পর আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়েছে ওয়েনিন্দু হাসারাঙ্গা, পাথুম নিশঙ্কারা। লঙ্কানদের ১৭১ রানের জবাবে ১০১ রানে গুটিয়ে গেছে আইরিশরা, শ্রীলঙ্কার জয় ৭০ রানের বিশাল ব্যবধানে।

শ্রীলঙ্কার জয়ের গল্পটা ব্যাট হতে লিখেছেন ওয়েনিন্দু হাসারাঙ্গা ও পাথুম নিশঙ্কা, টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৮ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে লঙ্কানরা। সেখান থেকে পাল্টা আক্রমণে শ্রীলঙ্কাকে ম্যাচে ফেরান ওপেনার নিশঙ্কা ও পাঁচে নামা হাসারাঙ্গা, গড়েন রেকর্ড জুটি।

৩৮ বলে ফিফটি স্পর্শ করেন হাসারাঙ্গা, চতুর্থ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ৪৭ বলে ১০ চার ও ১ ছক্কায় খেলেন ৭১ রানের দুর্দান্ত ইনিংস। ভাঙে ১২৩ রানের জুটি, টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে চতুর্থ উইকেটে কিংবা তার নিচে নেমে নেমে এটিই সর্বোচ্চ রানের জুটির রেকর্ড।

শ্রীলঙ্কার জয়ের ভিত গড়ে দেওয়া জুটিতে হাসারাঙ্গা ও পাথুম নিশঙ্কা,। ছবি – আইসিসি/টুইটার

ফিফটি তুলে নেন পাথুম নিশঙ্কাও, ৩৭ বলে ফিফটি পূর্ণ করা লঙ্কান এই ওপেনার জশোয়া লিটলের বলে আউট হওয়ার আগে ৪৭ বলে ৬ চার ও ১ ছক্কায় ৬১ রান করেন। শেষ দিকে ১১ বলে ২১ রানের ইনিংস খেলেন অধিনায়ক দাসুন শানাকা, শ্রীলঙ্কা ৭ উইকেট হারিয়ে ১৭১ রানের সংগ্রহ পায়। ২৩ রান দিয়ে ৪ উইকেট নেন আইরিশ পেসার জশোয়া লিটল।

১৭২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ৩ উইকেট হারায় আয়ারল্যান্ডও, কেভিন ও ব্রেইন ৫, পল স্টার্লিং ৭ ও গ্যারেথ ডিলানি ২ রান করে আউট হন। চতুর্থ উইকেটে দলকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন অধিনায়ক অ্যান্ডি বালবার্নি ও কার্টিস ক্যাম্ফার, গড়েন ৫৩ রানের জুটি।

তবে ক্যাম্ফার ২৪ রান ফিরলে দ্রুতই ভেঙে পড়ে আইরিশদের ইনিংস, মাত্র ১৬ রানে শেষ ৭ উইকেট হারিয়ে দলটি ১০১ রানেই গুটিয়ে যায়। ৪১ রান আসে বালবার্নির ব্যাট থেকে, মাহিশ থিকসেনা ৩, চামিকা করুনারত্নে ও লাহিরু কুমারা নেন ২ টি করে উইকেট।

আরও খেলার খবরঃ   বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেলেন লঙ্কান পেসার

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ১৭১/৭, ২০ ওভার; (পাথুম নিশঙ্কা ৬১, দাসুন শানাকা ২১*, জশোয়া লিটল ৪/২৩, মার্ক অ্যাডায়ার ২/৫৩, পল স্টার্লিং ১/৪)।

আয়ারল্যান্ড ১০১/১০, ১৮.৩ ওভার; (অ্যান্ডি বালবার্নি ৪১, কার্টিস ক্যাম্ফার ২৪, মাহিশ থিকসেনা ৩/১৭, লাহিরু কুমারা ২/২২, চামিকা করুনারত্নে ২/২৭, ওয়েনিন্দু হাসারাঙ্গা ১/১২)।

ম্যাচ সেরা: ওয়েনিন্দু হাসারাঙ্গা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / সেরাটা খেলেই সেমিফাইনালে যেতে চায় আবাহনী
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি