বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইরিশদের বিদায় করে ইতিহাস গড়লো নামিবিয়া

প্রকাশ: শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১ | ২০:৫৮:১৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ফেসবুক
ছবি - ফেসবুক

প্রথম রাউন্ডের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে উঠে গেলো নামিবিয়া, আইরিশদের ১২৫ রানের জবাবে ৯ বল আর ৮ উইকেট হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে ডেভিড উইসরা।

আইরিশদের দেওয়া ১২৬ রানে লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দেখেশুনে শুরু করেন দুই ওপেনার ক্রেইগ উইলিয়ামস ও জেন গ্রিন, ১৫ করা উইলিয়ামসের আউটে বিদায়ে ভাঙে ২৫ রানের উদ্বোধনী জুটি। রানের চাপ না থাকায় সাবধানে দলকে এগিয়ে গ্রিন ও অধিনায়ক গেরহার্ড এরাসমাস।

দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন ৪৭ রানের জুটি, ৩২ বলে ২৪ রান করা গ্রিনকে ফেরান কার্টিস ক্যাম্ফার। জুটি ভাঙতে পারলেও শেষ রক্ষা হয়নি আইরিশদের, নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের নায়ক ডেভিড উইস ও গেরহার্ড এরাসমাস তৃতীয় উইকেটে নামিবিয়ার ইতিহাস গড়া নিশ্চিত করেন।

টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নেন এরাসমাস, অন্যদিকে আজও ব্যাট হাতে ঝড় তোলেন ডেভিড উইস। ৯ বল হাতে রেখেই জয় পায় নামিবিয়া, এই জয়ে আয়ারল্যান্ডকে বিদায় করে প্রথমবারের মতো বিশ্বকাপের মুল পর্বে জায়গা করে নিলো দলটি।

ডেভিড উইস ১৪ বলে ২৮ ও গেরহার্ড এরাসমাস ৪৯ বলে ৫৩ রানে অপরাজিত থাকেন।

এর আগে শারজায় টসে জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু পায় আয়ারল্যান্ড, পল স্টার্লিংয়ের ব্যাটে পাওয়ার প্লেতে কোন উইকেট না হারিয়ে ৫৫ রান তোলে তারা। ২৪ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩৮ রান করা স্ট্রার্লিংয়ের বিদায়ে ভাঙে ৭২ রানের উদ্বোধনী জুটি।

পরের ওভারে ফিরেন ২৪ বলে ১ চারে ২৫ রান করা কেভিন ও’ব্রেইনও, তৃতীয় উইকেটে ২৭ রান যোগ করেন অধিনায়ক অ্যান্ডি বালবার্নি ও গ্যারেথ ডিলানি। ৯ রান করে আউট হন ডিলানি, এরপর ১০১ থেকে ১১০ রানের মধ্যে ফিরেন ৩ আইরিশ ব্যাটার।

অ্যান্ড্র বালবার্নি ২১, কার্টিস ক্যাম্ফার ৪ ও হ্যারি ট্যাকটর ৮ রান করেন, শেষ দিকেও কোন আইরিশ ব্যাটার পরিস্থিতির দাবী মেটাতে পারেননি। তাই দারুণ শুরু করেও ১২৫ রানেই থামে আয়ারল্যান্ডের ইনিংস, জান ফ্রাইলিঙ্ক ৩ ও ডেভিড উইস নেন ২ উইকেট।

আরও খেলার খবরঃ   এবার থমকে গেলো আয়ারল্যান্ডের জিম্বাবুয়ে সফর

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড ১২৫/৮, ২০ ওভার; (পল স্টার্লিং ৩৮, কেভিন ও’ব্রেইন ২৫, অ্যান্ডি বালবার্নি ২১, গ্যারেথ ডিলানি ৯, জান ফ্রাইলিঙ্ক ৩/২১, ডেভিড উইস ২/২২)।

নামিবিয়া ১২৬/২, ১৮.৩ ওভার; (গেরহার্ড এরাসমাস ৫৩*, ডেভিড উইস ২৮*, জেন এডওয়ার্ড গ্রিন ২৪, কার্টিস ক্যাম্ফার ২/১৪)

ম্যাচ সেরা: ডেভিড উইস।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / সেরাটা খেলেই সেমিফাইনালে যেতে চায় আবাহনী
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি