বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আগামী সাফে ‘ভিএআর’ রাখার দাবি জানালেন জামাল ভুঁইয়া

প্রকাশ: রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ | ১৭:৪৫:১৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এবারের সাফ চ্যাম্পিয়নশিপে ফাইনালে উঠার বাঁচা-মরার ম্যাচে নেপালের বিপক্ষে রেফারির বিতর্কিত এক সিদ্ধান্তে পেনাল্টিতে গোল হজম করে বিদায় নিতে হয়েছে বাংলাদেশকে। রেফারির সিদ্ধান্ত মেনে নিতে না পেরে আগামী সাফ চ্যাম্পিয়নশিপ থেকে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) এর ব্যবস্থা করার দাবি জানালেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভুঁইয়া।

বিশ্ব ফুটবলে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির গুরত্ব দিন দিন বেড়েই চলেছে। ইউরোপ,আমেরিকা সহ সব মহাদেশেই এই প্রযুক্তি ব্যবহার করে রেফারিদের কাজ কিছুটা সহজ করে দেওয়া হচ্ছে। তবে বাংলাদেশ তথা দক্ষিণ এশিয়ায় এই প্রযুক্তির ব্যবহার নেই বললেই চলে।

সাফের বাঁচা-মরার ম্যাচে উজবেকিস্তানের রেফারির এক বিতর্কিত সিদ্ধান্ত বাংলাদেশের বিরুদ্ধে যায়। যে সিদ্ধান্তে পেনাল্টি পায় নেপাল। কিন্তু রেফারির এই সিদ্ধান্ত মানতে পারেনি বাংলাদেশ।

গতকাল শেষ হয়েছে দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ ফুটবল আসর সাফ চ্যাম্পিয়নশিপ। সাফের ফাইনালে না খেলতে পারলেও ফাইনালের পরের দিন তথা আজ রোববার দেশে ফিরেছে বাংলাদেশ দল। দেশে ফিরে বিমানবন্দরে গণমাধ্যমের মুখোমুখি হন বাংলাদেশ অধিনায়ক জামাল ভুঁইয়া। তিনি বলেন, “ওই সিদ্ধান্ত আসলে মেনে নেওয়ার মত না কিন্তু রেফারির উপর আমাদের পূর্ণ সম্মান রয়েছে। আমাদের দাবি, আগামী সাফ থেকে যেন ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির ব্যবস্থা রাখা হয়।”

রেফারির বিষয়টি নিয়ে ইতোমধ্যে এএফসি নিকট চিঠি পাঠিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এমনটা জানালেন জাতীয় দলের হয়ে ম্যানেজারের দায়িত্বে মালদ্বীপে যাওয়া সত্যজিত দাস রুপু। তিনি বলেন, “আমরা ফাইনালের খুব কাছে গিয়েও শেষ পর্যন্ত যেতে পারিনি। রেফারির সিদ্ধান্ত নিয়ে এখন আর কিছু বলতে চাই না। ইতোমধ্যে আমরা রেফারির বিষয় নিয়ে এএফসির নিকট চিঠি পাঠিয়েছি।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
ক্লাব ফুটবল / ইউরোপা লিগে নেমে ‘নতুন যুগের শুরু’ দেখছেন জাভি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি