বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আজম খানের প্রতি অবিচারে ওয়াসিমের পদত্যাগ চান নজর

প্রকাশ: শনিবার, ৯ অক্টোবর, ২০২১ | ০৮:২৭:৫১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ কোয়েটা গ্ল্যাডিয়েটর্স / পিসিবি
ছবিঃ কোয়েটা গ্ল্যাডিয়েটর্স / পিসিবি

পূর্ব ঘোষিত দলে ‘৩’ পরিবর্তন এনে শুক্রবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে বাদ পড়েছেন মারকুটে তরুণ উইকেটকিপার ব্যাটার আজম খান। এভাবে দলে নিয়ে বাদ দেওয়ায় তরুণ তুর্কীর প্রতি অন্যায় আচরণ করেছে নির্বাচকরা, এমনটাই দাবি করেছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার মোদাচ্ছার নজর।

পিএসএল এবং ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্মেন্সের সুবাবে চলতি বছরের জুলাই মাসে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সংস্করণে পাকিস্তানের জার্সিতে আন্তর্জাতিক অভিষেক হয়েছিল আজম খানের। পরবর্তীতে বিশ্বকাপ দলেও জায়গা পান মারকুটে এই কিপার-ব্যাটার। কিন্তু পাকিস্তানে চলমান ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে নজর কাড়তে ব্যর্থ হয়েছেন তিনি।

ফলে পারফরম্যান্স এবং অভিজ্ঞতা বিচারে বিশ্বকাপ স্কোয়াড থেকে আজম খানকে বাদ দিয়ে তার পরিবর্তে অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটার এবং সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদকে দলে নিয়েছে পিসিবির নির্বাচকরা। কিন্তু এমন সিদ্ধান্তে তরুণ আজমের আত্মবিশ্বাস নষ্ট হবে বলে মনে করেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোদাচ্ছার নজর এবং যে কারণে প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিমের পদত্যাগের দাবি তুলেছেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, “প্রথমে আজম খানকে তার নির্বাচনের জন্য মজা করা হয়েছিল। এরপর বাছাই কমিটি তাকে বাদ দেওয়ার এবং তার আত্মবিশ্বাস নষ্ট করার সিদ্ধান্ত নিয়েছে। এটি অন্যায় আচরণ। যদি বাছাই কমিটি তাদের সিদ্ধান্তে ইউ-টার্ন করে, তবে এর অর্থ তাদের প্রাথমিক বাছাই ভুল ছিল।”

আজম খান (ছবিঃ এএফপি)

তবে সাবেক এই ক্রিকেটার ঠিকই মানছেন পরিবর্তনের পর আগের চেয়ে শক্তিশালী হয়েছে পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড। তারপরও আজম খানের প্রতি অবিচার হয়েছে, দাবি নজরের। সেই সাথে মূল দলে শাহনেওয়াজ দাহানীকে রাখা উচিৎ ছিল বলে তিনি মনে করে তিনি।

“কোন সন্দেহ নেই যে, পাকিস্তানের দল পরিবর্তনের পর শক্তিশালী হয়েছে। কিন্তু তার মানে এই নয় যে আজম খান এই আচরণের যোগ্য ছিলেন। আমার মনে হয় শাহনেওয়াজ দাহানীকেও অন্তর্ভুক্ত করা উচিত ছিল।”

আরও খেলার খবরঃ   পরিকল্পনাতে বারবার পরিবর্তন এনেই সফল বাবর-রিজওয়ান

উল্লেখ্য, দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করবে পাকিস্তান।

পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল:

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহকারী অধিনায়ক), আসিফ আলী, সরফরাজ আহমেদ, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, হায়দার আলী, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি এবং শোয়েব মাকসুদ।

রিজার্ভ: শাহনেওয়াজ দাহানি, খুশদিল শাহ, উসমান কাদির

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি