বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আজ সাফের ফাইনাল, দর্শক বাংলাদেশ ও মালদ্বীপ

প্রকাশ: শনিবার, ১৬ অক্টোবর, ২০২১ | ১১:২৮:৩৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

বাংলাদেশ সময় আজ রাত ৯টায় দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ আসর সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। যেখানে লড়বে ভারত ও নেপাল। স্বাগতিক মালদ্বীপ ও বাংলাদেশ ফাইনালে না থাকায় কিছুটা নিরুত্তাপ ভাবেই অনুষ্ঠিত হচ্ছে ফাইনাল।

রাউন্ড রবিন লিগে বাংলাদেশ ও মালদ্বীপের ম্যাচ গুলা টিকিট নিয়ে দর্শকদের মধ্যে যে আগ্রহ ও উদ্দীপনা দেখা গিয়েছে সেটা ফাইনাল ম্যাচের আগে দেখা মিলছে না।

প্রথম দুই ম্যাচে ড্র করার পর শেষ দুই ম্যাচে দারুণ জয় তুলে নিয়ে ফাইনালে এসেছে ভারত। রেকর্ড সাত বার সাফ জয়ী দলটির লক্ষ্য এখন অষ্টম বারের মত এই ট্রফি ঘরে তোলা। তবে ফাইনালে ডাগ আউটে পাবে না প্রধান কোচ ইগর স্টিমাচকে। আগের ম্যাচে লাল কার্ড দেখায় এ ম্যাচে থাকছেন না। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনেও ছিলেন না তিনি।

এদিকে প্রথম দুই ম্যাচে দূর্দান্ত জয়ের পর তৃতীয় ম্যাচে ভারতের কাছে হেরে ব্যাকফুটে যাওয়া নেপাল শেষ ম্যাচে বাংলাদেশের সাথে ড্র করে ফাইনালে এসেছে। সাফের ইতিহাসে এবারই প্রথম ফাইনাল খেলবে নেপাল। হিমালয়ের দেশটির লক্ষ্য, প্রথম বারেই সুযোগ কাজে লাগাতে।

অতীত পরিসংখ্যানের বর্তমান ফিফা র‌্যাঙ্কিংয়ে এগিয়ে ভারত। তবে সম্প্রতি মাঠের পারফরমেন্সে নেপালও কম যায় না। ফাইনালে যে কঠিন এক লড়াই হতে যাচ্ছে সবাই সেটাই অনুমান করছে।

এখন পর্যন্ত ২১ বারের দেখায় ভারতের জয় ১৫টি এবং নেপাল জিতেছে দুই ম্যাচ। বাকি চার ম্যাচ সমতায় শেষ হয়েছে।

ফাইনাল ম্যাচ সরাসরি দেখা যাবে টি-স্পোর্টসের পর্দায়।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / সেরাটা খেলেই সেমিফাইনালে যেতে চায় আবাহনী
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি