বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আবাহনীকে হারিয়ে ক্লাব কাপে মেরিনার্সের প্রথম শিরোপা

প্রকাশ: শনিবার, ১৬ অক্টোবর, ২০২১ | ২২:৫৭:৫৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আম্পায়ারের শেষ বাঁশি বাজতেই উল্লাসে ফেটে পড়লেন মেরিনার ইয়াংসের খেলোয়াড়েরা। আগের ১২ আসরে একাধিকবার ফাইনাল খেলেও শিরোপা জিততে না পারার আক্ষেপটা পূরণ হলো আবাহনীকে ৩-০ গোলে হারিয়ে।

তিন বছর আগে ক্লাব কাপ হকির ফাইনালে মেরিনার ইয়াংসকে ১-০ গোলে হারিয়ে নিজেদের টানা দ্বিতীয় শিরোপা জিতেছিল আবাহনী। আজ শনিবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে তিন বছর আগের সেই হারের মধুর প্রতিশোধ নিল মেরিনার্স।

ফাইনালে প্রথম ১৫ মিনিটে অলআউট আক্রমণ করতে গিয়ে সর্বনাশ হয় আবাহনীর। ম্যাচের ২০ মিনিটে এগিয়ে যায় মেরিনার্স। মিলন হোসেনের পাস থেকে সোহানুর রহমানের হিটে পরাস্ত হন আবাহনী গোলরক্ষক নিপ্পন।

৫৩ মিনিটে আবাহনীর গোল বাতিলের অভিযোগে খেলা বন্ধ ছিল প্রায় ১০ মিনিটের মতো! খেলা শুরু হতেই ৫৪ মিনিটে মেরিনার্সকে দ্বিতীয়বারের মতো এগিয়ে দেন ভারতীয় খেলোয়াড় অভিষেক।

৫৬ মিনিটের মাঠে আবারও উত্তেজনা। মেরিনার্স অধিনায়ক মাহবুবুর রহমান চয়নের সঙ্গে হাতাহাতি পর্যায়ে চলে যান আবাহনীর খেলোয়াড়েরা। পরের মিনিটেই মিলনের আরেক পাস থেকে ফাইনালে নিজের দ্বিতীয় গোল করে দলকে শিরোপা জেতান সোহান।

৬ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা মিলন হোসেন। টূর্নামেন্টের সেরা খেলোয়াড় মেরিনার্সের ভারতীয় খেলোয়াড় অভিষেক। ম্যাচ শেষে নিজেদের ভুল বোঝাবুঝি আর বাজে রেফারিংকেই দুষলেন আবাহনী স্ট্রাইকার পুস্কর খীসা মিমো।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি