বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘আমরা আত্মবিশ্বাসী, কোনো চাপ নিব না’

প্রকাশ: রবিবার, ১০ অক্টোবর, ২০২১ | ২০:৪৮:২৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

দারুণ শুরুর পর মালদ্বীপের কাছে হেরে আত্মবিশ্বাসের তলানীতে বাংলাদেশ। তবে শেষ ম্যাচের আগে বেশ কয়েকদিন সময় পাওয়ায় কিছুটা গুছিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে অস্কার ব্রুজনের শিষ্যরা। তবে নিজেদের আত্মবিশ্বাসী থাকা এবং কোন চাপ না নেওয়ার কথা জানালেন ফিনল্যান্ড প্রবাসী ফুটবলার তারিক কাজী।

প্রথম ম্যাচে শ্রীলংকাকে ১-০ গোলে হারানোর পর শক্তিশালী ভারতকে দশ জনের দল নিয়ে ১-১ গোলে রুখে দিয়ে সাফের ফাইনালে খেলার স্বপ্ন দেখে বাংলাদেশ। কিন্তু স্বাগতিক মালদ্বীপের কাছে ২-০ গোলে হেরে সেই স্বপ্নে কিছুটা ভাটা পরেছে। তবে এখনো ফাইনাল খেলার স্বপ্ন দেখছে বাংলাদেশ। নেপাল ম্যাচে কোন চাপ না নিয়ে চ্যালেঞ্জ উতরে যাওয়ার কথা বললেন ডিফেন্ডার তারিক কাজী।

“আমরা কোনো চাপ নেব না। আমরা আনন্দ নেব। ফাইনাল খেলার জন্য নেপাল ম্যাচ জেতার জন্য অতিরিক্ত মোটিভেশনাল হবো। আমরা পুরোপুরি আত্মবিশ্বাসী, আমরা শতভাগ আত্মবিশ্বাসী যে আমরা চ্যালেঞ্জটি কাটিয়ে উঠতে পারবো।”

দুই দিনের বিশ্রাম শেষে আজ রোববার আবারও অনুশীলনে ফিরেছে বাংলাদেশ দল। দুই দিন বিরতি পাওয়ায় বেশ ভাল রিকোভারি হয়েছে ফুটবলারদের মনে করেন তারিক কাজী।

“আজ আমাকে বেশ ফ্রেশ লাগছে। আমরা পুনরুদ্ধারের জন্য দুই দিন সময় পেয়েছি যা মন এবং শরীরের জন্য খুব ভাল। আমি সত্যিই আজ তাজা অনুভব করছি। পুরা দলকে ভাল দেখাচ্ছে, আমি মনে করি প্রত্যেকেই অনিশ্চয়তা কাটিয়ে উঠেছে এবং আজ আবার তাদের গুণ ও মান দেখিয়েছে।”

অনুশীলনে ফিরে শিষ্যদের নিজেদের অবস্থান বুঝিয়ে দিয়েছেন কোচ অস্কার ব্রুজন। কৌশলগত দিক থেকে ব্রুজনকে মাস্টার মাইন্ড হিসেবে আখ্যায়িত করেছেন তারিক কাজী।

“অস্কার ব্রুজন কৌশলগত মাস্টারমাইন্ড। তিনি আমাদের বলেছিলেন যে আমরা ম্যাচের পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাবো। নেপালকে থামানোর জন্য আমাদের কৌশল আছে।”

এবারের সাফে মালদ্বীপের স্টেডিয়ামে প্রতি ম্যাচেই গ্যালারি ভর্তি দর্শক দেখা যাচ্ছে। যা মন কেড়েছে তারিক কাজীর। প্রথম বারের মত সাফ চ্যাম্পিয়নশিপে খেলে দারূন অভিজ্ঞতার কথা জানালেন এই ডিফেন্ডার।

আরও খেলার খবরঃ   মোহামেডানের দাবি মেনেই কাল থেকে শুরু প্রিমিয়ার লিগ

“এটা আমার জন্য একটি দারুণ অভিজ্ঞতা। দক্ষিণ এশীয় ফুটবল সম্পর্কে আমার মতামতকে আরো বেশি আলোকিত করেছে। আমি স্টেডিয়ামে অনেক ফুটবল ভক্ত দেখেছি যা আমার জন্য একটি দুর্দান্ত অভিজ্ঞতা।”

১৩ই অক্টোবর নেপালের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

সাম্প্রতিক খবর

Uncategorized / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি