বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আমাদের প্রধান লক্ষ্যে ফাইনাল খেলা- অস্কার ব্রুজন

প্রকাশ: বুধবার, ৬ অক্টোবর, ২০২১ | ২১:৪৮:৫৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

শ্রীলঙ্কাকে হারিয়ে সাফ ফুটবল মিশন শুরু করে ভারতকে রুখে দিয়ে বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ। সেই আত্মবিশ্বাসের ধারাবাহিকতা বজায় রেখে সুন্দর ফুটবল খেলার প্রত্যাশা নিয়ে নিজেদের তৃতীয় ম্যাচে মালদ্বীপকে হারাতে চান জাতীয় ফুটবল দলের প্রধান কোচ অস্কার ব্রুজন।

বুধবার সংবাদ সম্মেলনে অস্কার বলেন আমি মনে করি খেলাটি মালদ্বীপের জন্য আরও চ্যালেঞ্জিং হতে চলেছে, আগামীকাল তারা পয়েন্ট ড্রপ করতে চাইবে না। তারা প্রতিযোগিতায় বেঁচে থাকার চেষ্টা করবে।

তবে বাংলাদেশকে সাহসী দল হিসেবে উল্লেখ করে এই স্প্যানিশ কোচ জানান, “আমরা সাহসী দল। যে প্রত্যেক সমস্যা আমরা মুখোমুখি হয়েছি সেগুলো আমাদের আরও শক্তিশালী হওয়ার সুযোগ দিয়েছে। আমরা তার ধারাবাহিকতা বজায় রাখতে চাই এই ম্যাচেও।”

ক্লাব পর্যায়ে মালদ্বীপে কাজ করার অভিজ্ঞতাকে কাজে লাগাতে চান অস্কার। তিনি বলেন, “মালদ্বীপের ভালো স্ট্রাইকার আছে। দুইটা উইঙ্গার আছে যারা ডি-বক্সের ভেতরে ঢোকার চেষ্টা করে। ওদের হোল্ডিং মিডফিল্ডেও ভালো কিছু প্লেয়ার আছে। ডিফেন্সও স্ট্রং। একটা ভারসাম্যপূর্ণ দল তারা। তাদের সামনের চার প্লেয়ার খুবই ভিন্ন।”

“আমরা যদি ক্লিনশিট ধরে রাখতে চাই তাহলে তাদের আটকাতে হবে এবং আমরা আমাদের সেরা ডিফেন্স নিয়েই নামবো।”

ফিফা র‌্যাঙ্কিংয়ে মালদ্বীপ এগিয়ে থাকলেও তা নিয়ে ভাবছেন না অস্কার। স্প্যানিশ কোচ বলেন, “আমরা একেবারে ভিন্ন দুটি রাইভাল। আমি দলগুলোর মধ্যে সামঞ্জস্য খুঁজে পাই না। আমরা পয়েন্ট টেবিল নিয়ে ভাবছি না। আমরা ফিফা র‌্যাঙ্কিং নিয়েও ভাবছি না। আমরা প্রথম থেকেই পজিটিভ ফুটবল খেলবো। এই পজিশনে আমাদের উচ্চাকাঙ্ক্ষী হতে হবে। আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে ফাইনালে খেলা।”

মালদ্বীপের বিপক্ষে জয় পেতে হলে তাদের রক্ষণের দূর্বলতাকে কাজে লাগিয়ে গোল আদায় করে নিতে হবে বাংলাদেশকে। সাথে তাদের আক্রমণভাগকে সমানতালে সামাল দিতে হবে তপু-তারিকদের।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরলো বায়ার্ন মিউনিখ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি