বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘ইংল্যান্ডকে বিশ্বকাপের জন্য উপকৃত করছে আইপিএল’

প্রকাশ: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১ | ১৪:০৭:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ দ্য স্পোর্ট রাশ
ছবিঃ দ্য স্পোর্ট রাশ

সংযুক্ত আরব আমিরাতে আর মাত্র দিন দশেক বাদেই পর্দা উঠতে চলেছে বিশ্বকাপ টি-টোয়েন্টির এবারের আসরের। তবে এর বেশ আগেই আইপিএল খেলার সুবাদে দেশটির মাটিতে নিয়মিত খেলছে ইংল্যান্ডের বিশ্বকাপে স্কোয়াডে থাকা অর্ধেকের বেশি খেলোয়াড়। তাই আসন্ন সেই বিশ্বকাপের প্রস্তুতিতে আইপিএল অনেকটাই সাহায্য করবে ইংল্যান্ডকে, এমনটাই মনে করেন দেশটির বিশ্বকাপে স্কোয়াডে থাকা পেসার টাইমাল মিলস।

ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান, মঈন আলী, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারেন, জেসন রয়, স্যাম বিলিংস, দাভিদ মালান, আদিল রশিদ, ক্রিস জর্দানরা সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের চলমান আসরে অংশ নিচ্ছেন। তাই তো মরুর দেশে তাদের খেলার অভিজ্ঞতা দলের জন্য খুবই কার্যকরী ভূমিকা রাখবে বলে বিশ্বাস করেন টাইমাল মিলস। ব্রিটিশ গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন,

“আমাদের সুবিধাগুলোর মধ্যে একটি হলো এই মুহূর্তে আমাদের দলের অর্ধেক খেলোয়াড় আইপিএল খেলছে। আমি নিশ্চিত যে, তারা একগুচ্ছ তথ্য নিয়ে সেখান থেকে বেরিয়ে আসবে এবং আমরা যখন একত্রিত হবো, তখন তা আমাদের ভালোভাবে প্রস্তুত নিতে সাহায্য করবে। আমি নিশ্চিত যে, আমরা আত্মবিশ্বাসে পরিপূর্ণ হবো এবং যে কোনো দলকে হারাতে পারবো।”

আইপিএল ছাড়াও পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এবং আর্ন্তজাতিক পর্যায়ে আরব আমিরাতে প্রচুর ক্রিকেট খেলেছে ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। তাই মরুর দেশের ভিন্ন কন্ডিশনে ইংলিশ ক্রিকেটাররা খুব দ্রুতই মানিয়ে নিতে পারবেন বলে মনে করেন মিলস।

এ প্রসঙ্গে তিনি বলেন, “আমরা একটি খুব শক্তিশালী, খুব মানানসই স্কোয়াড পেয়েছি এবং বেশিরভাগ ছেলেরা সেই এলাকায় (আরব আমিরাতে) প্রচুর ক্রিকেট খেলেছে, সেটা আইপিএল, পাকিস্তান সুপার লিগ বা আন্তর্জাতিক ক্রিকেটে।”

টাইমাল মিলস (ছবিঃ পিএ)

উল্লেখ্য, ইংল্যান্ডের এবারের বিশ্বকাপে স্কোয়াডে চমক হিসেবে ডাক পেয়েছেন টাইমাল মিলস। এখন পর্যন্ত ইংল্যান্ডের জার্সিতে মাত্র ৫টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা এই পেসার, সর্বশেষ ২০১৭ সালে দেশটির জার্সি গায়ে চাপিয়েছিলেন।

আরও খেলার খবরঃ   ওমানের বিশ্বকাপ ভেন্যুটি স্টেডিয়াম নাকি শুধুই মাঠ!

২০১৬ সালে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বশেষ আসরের ফাইনালে শেষ ওভারের নাটকীয়তায় ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল ইংল্যান্ডের। আগামী ২৩ অক্টোবর সেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ম্যাচ দিয়েই এবারের আসরে যাত্রা শুরু করবে ওয়ানডে ফরম্যাটের বর্তমান চ্যাম্পিয়নরা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বাজে ফিল্ডিং-বোলিংয়ে শ্রীলংকার কাছে পরাজয় বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি