বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ইন্টারের বিপক্ষে অন্তিম মুহুর্তে জুভেন্টাসকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা দিবালা

প্রকাশ: সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ | ০৪:৪৫:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ইন্টারনেট
ছবি - ইন্টারনেট

মৌসুমের শুরুটা ভালো না হলেও লিগে নিজেদের টানা শেষ চার ম্যাচেই জয় নিয়ে মাঠ ছেড়েছিল জুভেন্টাস। আজ ডার্বি ডি ইতালিয়াতে আরে একটি হারের শঙ্কায় ছিল জুভেন্টাস, তবে শেষ পর্যন্ত দলের ত্রাণকর্তা হয়ে আসেন আর্জেন্টাইন ফরওয়ার্ড পাওলো দিবালা।

ম্যাচের নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় আনেন দিবালা। আগের ম্যাচে লাৎসিওর বিপক্ষে ৩-১ গোলে হারা ইন্টার মিলান আজ নিজেদের মাঠে ম্যাচের মাত্র ১৭তম মিনিটেই জেকোর করা গোলে এগিয়ে যায়। ডি-বক্সের বাইরে থেকে হাকান কালহানোগলুর জোরালো শট পোস্টে লাগার পর ছয় গজ বক্সের মুখ থেকে ভলিতে ফাঁকা জালে বল পাঠান অভিজ্ঞ ফরোয়ার্ড জেকো।

বিরতির আগে ভালো একটি সুযোগ হাতছাড়া করেন জুভেন্টাসের ফরওয়ার্ড কুয়াদরাদো। তার নেওয়া শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। যদিও সপ্তম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল দিবালাদের সামনে। আলভারো মোরাতার নেওয়া শট দারুন দক্ষতায় ফিরিয়ে দেন ইন্টার মিলান গোলকিপার সামির হান্দানোভিচ।

বিরতি থেকে ফিরেই ইন্টারের গোলমুখে একের পর এক আক্রমণ করলেও গোলের দেখা পাচ্ছিলো না মোরাতা-কুয়াদরাদোরা। ৬৫তম মিনিটে কুয়াদরাদোর বদলি হিসেবে মাঠে নামেন আর্জেন্টাইন ফরওয়ার্ড দিবালা।

নির্ধারিত সময় শেষ হওয়ার কিছুক্ষণ আগেই ডি-বক্সে সান্দ্রো ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। এবং সেই পেনাল্টি থেকে গোল করে দলকে আরো একটি হার থেকে রক্ষা করেন আর্জেন্টাইন তারকা দিবালা। পেনাল্টির সিদ্ধান্তের প্রতিবাদ করতে গিয়ে লাল কার্ড দেখেন ইন্টার মিলান কোচ সিমোনে ইনজাগি।

পুরো ম্যাচে ৫২ শতাংশ সময় বল ছিল জুভেন্টাসের দখলে। প্রতিপক্ষের গোলবারে ১৬টি নেওয়া শটের মধ্যে লক্ষ্যে ছিল চারটি। অন্যদিকে জুভেন্টাসের গোলপোষ্টে ১০ বার শট নিলেও ইন্টার মিলানের খেলোয়াড়রা লক্ষ্যে রাখতে পেরেছিলোমাত্র দুটি শট।

৯ ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে আছে জুভেন্টাস। ১৮ পয়েন্ট নিয়ে তিনে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। ৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দুইয়ে এসি মিলান এবং শীর্ষে নাপোলি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি