বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কথা-কাটাকাটিতে জড়িয়ে শাস্তি পেলেন লিটন ও কুমারা

প্রকাশ: সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ | ১৬:৫৫:১৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি
ছবি - আইসিসি

শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার সুপার টুয়েলভের ম্যাচে কথা-কাটাকাটিতে জড়িয়ে শাস্তি পেয়েছেন টাইগার ব্যাটার লিটন দাস ও লঙ্কান পেসার লাহিরু কুমারা, দুজনকেই ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

পাশাপাশি দুজনে নামের পাশে যুক্ত হয়েছে ১ টি করে ডিমেরিট পয়েন্ট, ২৪ মাসের মধ্যে কোন ক্রিকেটার ৪ টি বা তার বেশি ডিমেরিট পয়েন্ট পেলে এক টেস্ট কিংবা দুইটি আন্তর্জাতিক ওয়ানডে বা টি-টোয়েন্টি নিষিদ্ধ হবেন।

ঘটনা গতকাল শারজায় বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচে বাংলাদেশের ইনিংসের, টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ পেয়েছিলো টাইগাররা। শুরুতে রানের গতি কম থাকলেও ক্রমেই তা বাড়াতে থাকেন দুই ওপেনার নাঈম শেখ ও লিটন দাস, রান খরায় ভোগা লিটনও ভালো শুরু পেয়েছিলো।

তবে পাওয়ার প্লের শেষ ওভারে লাহিরু কুমারাকে তুলে মারতে গিয়ে ধরা পড়েন লিটন, দলকে প্রথম ব্রেক থ্রু এনে দিয়ে উত্তেজিত হয়ে পড়েন লাহিরু কুমারা। এ সময় লিটনকে কিছু একটা বলেন, লিটনও তার দিকে তেড়ে যান। দুই দলের ক্রিকেটার ও আইসিসির ম্যাচ অফিসিয়ালরা দ্রুতই ঝামেলা মিটিয়ে ফেলেন।

ঘটনাটি যে সেখানেই শেষ হচ্ছে না সেটা বুঝাই যাচ্ছিলো, ম্যাচ শেষে লিটন দাস ও লাহিরু কুমারাকে দোষী করে অভিযোগ করেন ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথ। দুজনের বিরুদ্ধেই লেভেল-১ আচরণ বিধি ভঙের অভিযোগ আনা হয়, দুজনেই অভিযোগ মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শোনানির প্রয়োজন হয়নি।

দারু জমে ওঠা ম্যাচে সুবিধাজনক অবস্থানে থেকেও হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ, খাদের কিনারা থেকে দুর্দান্ত জয় তুলে নিয়ে বিশ্বকাপে শুভ সূচনা পায় লঙ্কানরা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি