বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘কর্তোয়ার আচরণ ছিঁচকাঁদুনের মতো’

প্রকাশ: বুধবার, ১৩ অক্টোবর, ২০২১ | ০৯:৫১:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সম্পাদিত ছবি
সম্পাদিত ছবি

কথায় আছে পাগলেও নাকি টাকা চিনে। আর ফিফা, উয়েফার মতো সংস্থাগুলো তো টাকার কথাই ভাববে এমনটাই স্বাভাবিক। বিশ্বকাপ ও ইউরোর ব্যস্ততা সত্ত্বেও নেশনস লিগ নামের আরেকটি প্রতিযোগিতার জন্ম দেওয়ায় আগেই বিরক্তি প্রকাশ করেছেন বহু খেলোয়াড়।

টনি ক্রুস তো সরাসরি বলেছেন, খেলোয়াড়েরা উয়েফার কাছে ‘জিম্মি’। তার কথার সুর ধরে নেশনস লিগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ খেলা নিয়ে ক্ষুব্ধ বেলজিয়ান গোলরক্ষক থিবো কর্তোয়া বলেন, “উয়েফা শুধু টাকার চিন্তাই করে। আমাদের সত্য মেনে নেওয়াই ভালো, এটা এখন টাকার খেলায় পরিণত হয়েছে। আমরা এ ম্যাচ খেলছি। কারণ এতে উয়েফা বাড়তি টাকা পাবে। টিভি থেকে আরও বেশি অর্থ যোগ হবে।”

তবে হাতের পাঁচটি আঙ্গুলতো আর সমান না। রিয়াল মাদ্রিদের দুই খেলোয়াড়ের কথার সুর একই হলেও ভিন্ন সুর রিয়াল মাদ্রিদেরই সাবেক ডাচ মিডফিল্ডার রাফায়েল ফন ডার ভার্টের গলায়। তিনি উল্টো সমালোচনা করলেন মাদ্রিদ গোলরক্ষকের।

সাবেক ডাচ মিডফিল্ডার জানান বেলজিয়ামের এই গোলকিপার ‘ছিঁচকাঁদুনে’ আচরণ করছেন, “এসব কথার কোনো মানে হয় না। ছয় মাস বিশ্রাম তো পাচ্ছে। আপনি ক্লাবে খেলেন, ক্লাব আপনাকে প্রচুর টাকা দেয়। হ্যাঁ, অবশ্যই খেলা বেড়েছে। আমরা সবাই এর মধ্য দিয়ে গিয়েছি। প্রতিদ্বন্দ্বিতা যেখানে সবচেয়ে মজার, সেখানে এই খেলোয়াড়দের আচরণ ছিঁচকাঁদুনের মতো।”

এতো বেশি ম্যাচ খেলার কারণে অনেক দলই সেরা একাদশ মাঠে নামাতে পারছে না বলে অভিযোগ করেছিলেন কোর্তোয়া, তিনি বলেন, “সবাই বলবে তারা এ ম্যাচ খেলতে চায়। কিন্তু দুই দলের দিকে পরিবর্তনগুলো (একাদশে) দেখুন। যদি দুই দল ফাইনালে থাকত, তাহলে অন্য অনেকেই থাকতো।”

ঘণ ঘণ ম্যাচ আয়োজন নিয়ে বিরক্তি গোপন করেননি কোর্তোয়া, “জুনে চারটা নেশনস লিগের ম্যাচ আছে। কেন? আগামী বছর আমরা নভেম্বরে বিশ্বকাপ খেলবো এবং আমাদের জুনের একদম শেষ পর্যন্ত খেলতে হবে। আমরা চোটে পড়বো। কেউ আর খেলোয়াড়দের নিয়ে ভাবে না এখন।”

আরও খেলার খবরঃ   দুই বছর পর পর বিশ্বকাপ চান রোনালদো

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি