বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কলকাতার হয়ে ম্যাচ খেলার সুযোগ না পেলেও প্রভাবিত হবেন না সাকিব

প্রকাশ: শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১ | ১৩:৪৮:৩৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইপিএল
ছবি - আইপিএল

টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়াতে অপেক্ষা আর সপ্তাহখানেকের, আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হতে যাওয়া এবারের টুর্নামেন্টের জন্য আইপিএলে খেলা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে ক্রিকেটারদের কাছে। বিশেষ করে প্রস্তুতি ও কন্ডিশনের সাথে মানিয়ে নেওয়ার বিষয়টি, বাংলাদেশের দুই ক্রিকেটারও খেলছেন আইপিএলে।

এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন সাকিব আল হাসান, স্থগিত হওয়া টুর্নামেন্টের দ্বিতীয় ভাগে সেভাবে মাঠে নামার সুযোগ হয়নি সাকিবের। টানা ৫ ম্যাচ বেঞ্চে বসেই কাটাতে হয়েছে, তবে সর্বশেষ দুই ম্যাচে সুযোগ পেয়ে নিজের কার্যকারিতা দেখিয়েছেন সাকিব।

বিশ্বকাপের আগে যত বেশি ম্যাচ খেলা যায় প্রস্তুতিটা ততই ভালো হয়, কিন্তু সাকিবের সেই বেশি ম্যাচ খেলার সুযোগটা হয়ে ওঠেনি। তবে বেশি ম্যাচ খেলার সুযোগ না পেলেও বিশ্বকাপের প্রস্তুতিতে তা যে কোন নেতিবাচক প্রভাব ফেলবে না সেটাও জানিয়ে দিয়েছেন সাকিব আল হাসান।

আইপিএলে নিয়মিত মাঠে নামার সুযোগ না হলেও ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে বেশকিছু টি-টোয়েন্টি খেলেছেন সাকিব, দুই সিরিজেই দুর্দান্ত ছিলেন সাকিব। অস্ট্রেলিয়ার বিপক্ষে তো সিরিজ সেরার পুরস্কারটা নিজের করে নিয়েছেন টাইগার এই অলরাউন্ডার।

সেটা মনে করিয়ে দিয়ে সাকিব বলেন, “আমি বাংলাদেশের হয়ে টানা খেলছিলাম। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টানা দুটি ভালো সিরিজ কাটিয়েছি। এত ক্রিকেট খেলেছি যে এখন না খেলায় অস্বাভাবিক মনে হচ্ছে না।”

আইপিএলে নিয়মিত মাঠে নামার সুযোগ না হলেও তা নেতিবাচক প্রভাব ফেলবে না উল্লেখ করে সাকিব বলেন, “হ্যাঁ, গত ১৫-২০ দিন আমার মাঠে নামার সেভাবে সুযোগ হয়নি। তবে এটা কোনো নেতিবাচক প্রভাব ফেলবে না, আমি কঠোর পরিশ্রম করছি। সুযোগ আসলে তা কাজে লাগাতে হবে। দলের জন্য অবদান রাখার চেষ্টা করি, তা-ই হয়েছে।”

আইপিএলে প্লে-অফে খেলা অনেকটাই নিশ্চিত কলকাতা নাইট রাইডার্সের, সেক্ষেত্রে আরও ২/১ টা ম্যাচ সুযোগ পেতে পারেন সাকিব। যদিও গত ৭ অক্টোবর বিসিবির দেওয়া এনওসির মেয়াদ শেষ হয়ে গেছে সাকিবের, তবে সেটি বাড়ানো হয়েছে বলেই জানা গেছে।

আরও খেলার খবরঃ   হাসারাঙ্গা-চামিরার সাথে সিঙ্গাপুরের ডেভিডকে দলে ভেড়ালো ব্যাঙ্গালোর

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি