বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কাইরন পোলার্ডের সেরা পাঁচে তিনজন ক্যারিবীয়, দুইজন এশিয়ার

প্রকাশ: বুধবার, ৬ অক্টোবর, ২০২১ | ১০:৫২:১৬

নিজস্ব প্রতিবেদক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এক সাক্ষাৎকারে কাইরন পোলার্ড নিজের পছন্দের পাঁচজন ক্রিকেটারকে বেছে নিয়েছেন। পাচঁজনকে নিয়ে যদি দল গড়তে হয় তাহলে পোলার্ড কাকে নেবেন সেই প্রশ্নে পোলার্ডের প্রথম পছন্দ ক্রিস গেইল। ৪২ বছর বয়সেও ক্রিস গেইল যা করে দেখাচ্ছেন তা অবিশ্বাস্য। বোলারদের নিয়ে তিনি রীতিমত বিশ্বের সব প্রান্তে ছেলেখেলা করেছেন।

টি-টোয়েন্টিতে ৪৪৬ ম্যাচ খেলে গেইলের রান ১৪,২৬১। এই রান গেইল করেছেন ১৪৫.৮৭ স্ট্রাইকরেটে এবং গেইলের গড় ৩৬ এর উপরে। ২২ টি-টোয়েন্টি সেঞ্চুরিসহ গেইলের আছে ১৭৫ রানের ইনিংসও। দেশকে জিতিয়েছেন ২০১২ এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ।

পোলার্ডের পরের পছন্দ লাসিথ মালিঙ্গা। ২৯৫ ম্যাচে ৩৯০ উইকেট পাওয়া এই লিজেন্ড যে কোন ম্যাচের মোড় ঘুরিয়ে দেবার সামর্থ্য রাখতেন। আর্ন্তজাতিক টি-টোয়েন্টিতে মালিঙ্গা ১০৭ উইকেট নিয়ে তালিকার এক নম্বরে আছেন। যদিও তাকে অতিক্রম করবেন সাকিব।

পোলার্ডের তৃতীয় পছন্দ সুনীল নারায়ন। ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ৬ ম্যাচে ৯ উইকেট সহ নারায়নের ইকোনমি ছিল মাত্র ৫.৬৩। ফাইনালে চার ওভার বল করে ৯ রান দিয়ে ৩ উইকেট নিয়ে শ্রীলংকার জেতা ম্যাচটা ছিনিয়ে নিয়ে চ্যাম্পিয়ন করেন ওয়েস্ট ইন্ডিজকে।

উইকেট কিপার হিসেবে পোলার্ডের পছন্দ মাহেন্দ্র সিং ধোনীকে। উইকেটের পিছনে ১৮৫টি ক্যাচ আর ৮৪টি স্ট্যাম্পিং করে ধোনী ৩৮ এর বেশি গড়ে রান করেছেন ৬৮৬১। ২০০৭ সালে ভারতকে নিজের অধিনায়কের মুর্শিয়ানাতে করেছিলেন চ্যাম্পিয়ন। শেষ নামটি বলার সময় পোলার্ড নিজের নামই বলেন।

পোলার্ডের সেরা পাঁচ:

১. ক্রিস গেইল ২. লাসিথ মালিঙ্গা ৩. মাহেন্দ্র সিং ধোনী ৪. সুনীল নারায়ন ৫. কাইরন পোলার্ড

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি