বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কিংস কোচিং স্টাফদের ছোঁয়ায় বদলে গেলো বাংলাদেশ ফুটবলের চিত্র!

প্রকাশ: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ | ১২:৫০:৪১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

একই দল, একই খেলোয়াড়, ভিন্ন শুধু কোচিং স্টাফরা আর তাতেই পাল্টে গেলো পুরো দলের চিত্র। সাফ শুরুর মাত্র ১৩ দিন আগে ইংলিশ কোচ জেমি ডে’কে ছুটি দিয়ে জাতীয় দলের দায়িত্ব দেওয়া হয় ঘরোয়া লীগের চ্যাম্পিয়ান বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজনকে।

টুর্নামেন্ট শুরুর মাত্র ১০ দিন আগে দলের দায়িত্ব নেন অস্কার ব্রুজন। তার সহযোগী হিসেবে নেন বসুন্ধরা কিংসের কোচিং স্টাফদের।

দায়িত্ব নেওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে কম হেনাস্তার শিকার হতে হয়নি অস্কার ও তার সহকর্মীদের। নানান জনের নানান রকমের ঠাট্টার পাত্র হতে হয় এই স্প্যানিশ কোচকে। তবে তাতে দমে যাননি অস্কার। হাল ধরেন বাংলাদেশ ফুটবল দলের।

খুব বেশি কিছু পরিবর্তন করেননি তিনি। শুধু খেলার ধরনটা পাল্টালেন। অতিমাত্রায় রক্ষণাত্মক খেলা জামাল-সুফিলদের গোছানো ফুটবলটা খেলতে তাগিদ দিলেন। নিজেদের পায়ে বলের নিয়ন্ত্রণ আক্রমণ করার মন্ত্রটা জানিয়ে দিলেন। সাথে খেলোয়াড়দের জোগালেন মানসিক শক্তি।

নিজেদের সামর্থ্যের প্রতি বিশ্বাস রেখে ম্যাচের শুরু থেকে তিন পয়েন্টের জন্য লড়াই করার মানসিকতা এনে দেন জামাল-তপুদের।

বাংলাদেশ দলের এমন পারফরমেন্সের কৃতিত্ব শুধু অস্কার নন, তার সাথে বাংলাদেশ দলের দায়িত্ব নেওয়া সকল কোচিং স্টাফদের প্রাপ্য।

বাংলাদেশ সাফ শিরোপা জিতুক বা নাই জিতুক প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে জয় এবং ভারতের বিপক্ষে পিছিয়ে পড়েও দশজনের দল নিয়ে দূর্দান্ত এক প্রত্যাবর্তনের গল্প লিখে দেশের ফুটবলপ্রেমিদের মন জিতে নিয়েছে তা বলার আর অপেক্ষা রাখে না।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি