বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কোহলিদের বিদায় করে ফাইনালের পথে সাকিবের কলকাতা

প্রকাশ: সোমবার, ১১ অক্টোবর, ২০২১ | ২৩:৫৫:১৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইপিএল
ছবি - আইপিএল

আইপিএলের এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৪ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠে গেলো কলকাতা নাইট রাইডার্স, ১৩ অক্টোবর তাদের প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালস৷

৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে ইকোনমিকাল বোলিংয়ের পর ব্যাট হাতে ৬ বলে অপরাজিত ৯ রান করেন সাকিব আল হাসান। বিশ্বকাপ দলে যোগ দেওয়ার কথা থাকলেও আইপিএল শেষ না হওয়া পর্যন্ত এনওসি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ব্যাঙ্গালোরের দেওয়া ১৩৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ পায় কলকাতা নাইট রাইডার্স, ১৮ বলে ২৯ রান করা শুভমান গিলের আউটে ভাঙে ৪১ রানের উদ্বোধনী জুটি। দ্রুতই সাজঘরে ফিরেন রাহুল ত্রিপাঠী।

তৃতীয় উইকেটে নিতিশ রানাকে নিয়ে আরও ২৬ রান যোগ করেন ভেঙ্কটেশ আয়ার, হার্শাল প্যাটেলের দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে ৩০ বল খেলে ২৬ রান করেন আয়ার। লো-স্কোরিং ম্যাচে কলকাতাকে জয়ের পথে এগিয়ে নেন নিতিশ রানা ও সুনীল নারাইন।

চতুর্থ উইকেটে দুজনে যোগ করেন ৩১ রান, রানা ২৩ ও নারাইন ২৬ ও দিনেশ কার্তিক ১০ রান করে আউট হলেও কলকাতাকে জিততে খুব একটা সমস্যায় পড়তে দেননি অধিনায়ক ইয়ন মরগান ও সাকিব আল হাসান। দুজনের ব্যাটে ২ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে কলকাতা।

সাকিব ৬ বলে ১ চারে ৯ ও মরগান ৭ বলে ৫ রানে অপরাজিত থাকেন, ব্যাঙ্গালোরের হয়ে ২টি করে উইকেট নেন হার্শাল প্যাটেল, মোহাম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহাল। এই জয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠে গেলো কলকলকাতা, হেরে টুর্নামেন্ট থেকে বিদায় ব্যাঙ্গালোরের।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার ভিরাট কোহলি ও দেবদূত পাডিকাল, পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে ৫৩ রান তোলে দলটি। ষষ্ঠ ওভারে ফিরেন ২১ রান করা পাডিকাল।

মিডল ওভারের ব্যর্থতা আজও ভুগিয়েছে কোহলিদের, সাকিবের বোলিংয়ে রান তুলতেই হাঁস-ফাঁস করেছে তারা। কোন উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ২৪ রান দেন সাকিব, দারুণ শুরুর পরেও নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৭ রানে থামে ব্যাঙ্গালোরের ইনিংস।

আরও খেলার খবরঃ   ষোলো কোটি টাকার যোগ্য নন ক্রিস মরিস, স্পষ্ট দাবি পিটারসেনের

কলকাতার হয়ে সুনীল নারাইন ৪ ও লোকি ফার্গুসন নেন ২ উইকেট।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি