বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কোহলির আরও একটা রেকর্ড নিজের করে নিলেন বাবর

প্রকাশ: শনিবার, ৩০ অক্টোবর, ২০২১ | ০৭:৪৭:৪০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

বর্তমান সময়ের অন্যতম সেরা দুই ব্যাটার ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি ও পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, কে সেরা সেটা নিয়ে চলে দুই দলের ভক্ত ও সমর্থকদের মধ্যে সেটা নিয়ে চলে তর্ক-বিতর্ক।

ব্যাট হাতে গত এক দশকে রেকর্ডের পর রেকর্ড গড়েছেন কোহলি, অনেক পরে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু করা বাবর আজমও তাকে অনুসরণ করেই এগিয়ে যাচ্ছে। নিজের করে নিচ্ছে কোহলির রেকর্ড গুলোও, সেই পথে কোহলির আরও একটা রেকর্ড নিজের করে নিয়েছেন বাবর।

অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আগেই ১ হাজার রান পূর্ণ করেছেন ভিরাট কোহলি, গতকাল আফগানিস্তানের বিপক্ষে এই মাইলফলক স্পর্শ করেছেন বাবর আজমও। তবে এই মাইলফলক স্পর্শ করেছেন রেকর্ড গড়েই, টপকে গেছেন কোহলিকেই।

অধিনায়ক হিসেবে এখনো বাবরের চেয়ে বেশি রান কোহলির, তবে দ্রুততম ১ হাজার রানের মালিক এখন বাবরই। অর্থ্যাৎ, অধিনায়ক হিসেবে ব্যাট করে সব চেয়ে কম ইনিংস খেলে ১ হাজার রান করা ব্যাটার বনে গেছেন বাবর আজম, কোহলির চেয়ে ৪ ইনিংস কম খেলেই মাইলফলক স্পর্শ করেছেন পাকিস্তানি এই অধিনায়ক।

১ হাজার রান পূর্ণ করতে ভিরাট কোহলির লেগেছিল ৩০ ইনিংস, বাবর আজমের লেগেছে ২৬ ইনিংস। তৃতীয় দ্রুততম হাজার রান আছে ফাফ ডু প্লেসিসের, দক্ষিণ আফ্রিকার সাবেক এই অধিনায়কের লেগেছিল ৩১ ইনিংস, পরবর্তী দুইটি স্থানে আছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ (৩২) ও নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন (৩৫)।

এর আগে কোহলির গড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টিত্ব দ্রুততম ২ হাজার রানের রেকর্ডটিও নিজের করে নিয়েছিলেন বাবর আজম, স্বীকৃত টি-টোয়েন্টিতে দ্রুততম ৭ হাজার রানের রেকর্ডটি ক্রিস গেইলের কাছ থেকে নিজের করে নিয়েছেন বাবর আজম।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
ক্লাব ফুটবল / সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি