বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কোহলির কাছে পাকিস্তান ম্যাচের আলাদা কোন গুরুত্ব নেই

প্রকাশ: রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ | ১৩:১২:০৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

ভারত-পাকিস্তান লড়াই মানেই দুই ভাগে বিভক্ত হয়ে যাওয়া ক্রিকেট বিশ্বের, এগুলো এখন সোনালী অতীতই বলা যায়। রাজনৈতিক কারণে দুই দেশের বৈরী সম্পর্কের কারণে এখন দুই দলের দেখাই হয় কালেভদ্রে, সেই ম্যাচ গুলোতেও একক অধিপত্যে ভারতের।

২০১৯ বিশ্বকাপে সর্বশেষ একে অপরের বিপক্ষে মাঠে নেমেছিল ভারত ও পাকিস্তান, প্রায় ২ বছর পর আবারও মুখোমুখি হতে যাচ্ছে দুই দেশ। আবারও উপলক্ষ্য সেই আইসিসির ইভেন্ট, ২০১২ সালে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ হয়ে যাওয়ার পর আইসিসির ইভেন্ট গুলোই ভরসা পাকিস্তানের।

তবে আইসিসির ইভেন্ট মানেই ভীতিকর একটা পরিসংখ্যান পাকিস্তানের জন্য, বিশ্বকাপে এখন পর্যন্ত ১২ বার মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। যেখানে ভারতের ১২ জয়ের বিপরীতে পাকিস্তানের জয়ের সংখ্যা ০, এর মধ্যে ওয়ানডেতে ভারতের জয় ৭ ও টি-টোয়েন্টিতে জয়ের সংখ্যা ৫।

বড্ড একপেশে বানিয়ে ফেলা লড়াই নিয়ে তাই বাড়তি উন্মাদনা নেই ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলির। ভারত-পাকিস্তান ম্যাচের টিকেট মাত্র ১ ঘন্টাতেই শেষ হয়ে যায়, এটা থেকেই বুঝা যায় এই ম্যাচের গুরুত্ব। তবে কোহলির কাছে, ভারত-পাকিস্তান ম্যাচের অতিরিক্ত টিকিটের চাহিদা ব্যতীত, এই ম্যাচটা তার কাছে আর পাঁচটা সাধারণ ম্যাচের মতোই।

ভিরাট কোহলি বলেন, “আমি কখনও এই ম্যাচকে আর পাঁচটা ম্যাচের থেকে আলাদা মনে করিনি। আমি অন্য ম্যাচগুলোর কথা মাথাতে রেখেই এই ম্যাচটাকে অ্যাপ্রোচ করি। আমি জানি এই ম্যাচকে ঘিরে আলাদা করে অতিরিক্ত প্রচার রয়েছে, তার বেশির ভাগটাই টিকিট বিক্রি এবং টিকিটের চাহিদা নিয়ে।”

কেমন সেই চাহিদা সেটাও উল্লেখ করেছেন কোহলি, “এই মুহূর্তে দাঁড়িয়ে ম্যাচের টিকিটের মূল্য অস্বাভাবিক বেশি। সেটা আমি জানি। আমার বন্ধুরা অনেকেই এই ম্যাচের টিকিটের আব্দার আমার কাছে করেছে। কিন্তু দুর্ভাগ্যবশত আমাকে সবাইকেই ফেরাতে হয়েছে।”

আগামী ২৪ অক্টোবর দুবাইয়ে মুখোমুখি হবে ভার‍ত ও পাকিস্তান।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসি ব্যালন ডি’অরের যোগ্য ছিলেন না, দাবি রিয়াল মিডফিল্ডার টনি ক্রুসের
বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি