বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কোয়ালিফায়ারে মাঠে নামার আগে দিল্লিকে হুমকি সাকিবের

প্রকাশ: বুধবার, ১৩ অক্টোবর, ২০২১ | ০৯:৫২:১৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

এবারের আইপিএলে ভারত পর্বটা দুঃস্বপ্নের মতো ছিল কলকাতা নাইট রাইডার্সের, ৭ ম্যাচে ৩ জয় ও ৪ হারে ধুকছিল তারা। লম্বা বিরতির পর আরব আমিরাতে এসে পাল্টে গেছে চিত্র, গ্রুপ পর্বে ৭ ম্যাচে ৫ জয় তুলে নিয়ে প্লে-অফে জায়গা করে নেয় কলকাতা।

এলিমিনেটর ম্যাচেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৪ উইকেটে হারিয়ে উঠে গেছে দ্বিতীয় কোয়ালিফায়ারে, যেখানে তাদের প্রতিপক্ষ প্রথম কোয়ালিফায়ারে চেন্নাই সুপার কিংসের কাছে হারা দিল্লি ক্যাপিটালস। ফাইনালের ওঠার লড়াইটা শুরু আজ রাত ৮ টায়।

আইপিএলে সময়টা ভালো কাটেনি সাকিব আল হাসানেরও, ভারত পর্বে প্রথম ৩ ম্যাচে সুযোগ পেয়েও ভালো কিছু করতে না পারায় সুযোগ হয়নি ৯ ম্যাচে। টানা ৯ ম্যাচ বেঞ্চে কাটানোর পর একাদশে সুযোগ পান সাকিব, সুযোগ পেয়েই নিজের দক্ষতা দেখিয়ে একাদশে জায়গা পাকা করে ফেলেন তিনি।

ব্যাঙ্গালোরের বিপক্ষে এলিমিনেটর ম্যাচে বল ও ব্যাট হাতে দলের জয়ের রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা, কোন উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে চেপে ধরেন সাকিব। পরে হারের শঙ্কায় থাকা কলকাতা ব্যাট হাতে দুর্দান্ত ফিনিশ এনে দেন সাকিব, করেন ৬ বলে ১ চারে অপরাজিত ৯ রান।

একাদশে নিয়মিত সুযোগ না পাওয়া, ব্যাটিং অর্ডারে নিচে নেমে ব্যাঙ্গালোরের বিপক্ষে দলকে জেতানোর চ্যালেঞ্জ নেওয়াটা যে চাপের ছিল সেটা স্বীকার করে নিলেও চাপকে কাটানোর শিক্ষাটা আগেই পাওয়ার কথা জানিয়েছেন কলকাতার এই অলরাউন্ডার।

সাকিব বলেন, “চাপ তো থাকবেই। তবে বহুদিন ধরে আমি ক্রিকেট খেলছি এবং আন্তর্জাতিক স্তরে দেশকে রিপ্রেজেন্ট করছি। তাই এই ধরনের চাপ সামলানোর ক্ষমতা রয়েছে।”

নিজেদের প্রস্তুতিতে কোন পরিবর্তন আসছে জানিয়ে সাকিব বলেন, “আমরা এতদিন যে পক্রিয়ায় খেলেছি, প্রস্তুতি করেছি, তার থেকে খুব বেশি পরিবর্তন হবে না, একই পক্রিয়াই আমরা ফলো করার চেষ্টা করবো। আসলে আমিরশাহীতে আসার পর, প্রথম ম্যাচ থেকেই আমাদের নক আউটের মতোই ছিল।”

আরও খেলার খবরঃ   আইপিএলের পিচকে আবর্জনার সাথে তুলনা স্টোকসের

সরাসরি না হলেও দিল্লিকে একটা প্রচ্ছন্ন হুমকিও দিয়ে রেখেছেন সাকিব, “আমরা সব বাধাই এক এক করে অতিক্রম করে এসেছি এবং আমরা আত্মবিশ্বাস। আমরা যে অবস্থায় রয়েছি, তাতে যে কোন দলই আমাদের সঙ্গে খেলতে গেলে একটু চিন্তা করবে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি