বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কোয়ালিফায়ার ম্যাচেও সাকিবকে পাচ্ছে কলকাতা

প্রকাশ: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ | ০৮:০৪:০৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইপিএল
ছবি - আইপিএল

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বর্তমানে আরব আমিরাতে আছে বাংলাদেশ ক্রিকেট দল, সেখানে আজ আইসিসির প্রথম অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। তার আগেই দলের সাথে যোগ দেওয়ার কথা ছিল আইপিএল খেলতে ব্যস্ত থাকা সাকিব আল হাসানের।

সংবাদ মাধ্যম গুলোতে গত পরশু ছড়িয়ে পড়ে আইপিএল ছেড়ে বাংলাদেশ দলের সাথে যোগ দিচ্ছেন সাকিব, কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে পারবেন না এলিমিনেটর ম্যাচে। তবে সে সব ভুল প্রমাণ করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে খেলেছেন সাকিব, দলের জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদানও।

আইপিএলের জন্য বিসিবির দেওয়া সাকিবের অনাপত্তিপত্রের মেয়াদ শেষ হয়েছে আগেই, তবে তার দল প্লে-অফে উঠে যাওয়ায় সেই মেয়াদ বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যে কারণে প্রস্তুতি ম্যাচ গুলোতে সাকিবকে পাবে না বাংলাদেশ, তবে ম্যাচ খেলার মধ্যে থাকায় সাকিবের প্রস্তুতি ম্যাচ না খেলা নিয়ে উদ্বিগ্ন নয় বিসিবি।

সাকিবের এনওসির মেয়াদ বাড়ানো নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, “সাকিব ম্যাচ খেলার মধ্যে থাকায় জাতীয় দলের তার যোগদানে বিলম্ব হওয়া নিয়ে দলের কোন অসুবিধা নেই। তাই ৭ অক্টোবর পর্যন্ত মেয়াদ থাকলেও সাকিবের এনওসির মেয়াদ বাড়ানো হয়েছে।”

তিনি আরও বলেন, “খেলোয়াড়রা বিশ্বকাপের আগে যত ম্যাচ খেলবে তত ভালো। আর টি-টোয়েন্টি ফর্মেটটা তো অনেক ছোট, তিন ঘণ্টার খেলা। আমার মনে হয় এটা ওর জন্য এবং দলের জন্য অনেক ভালো হবে।”

আইপিএল শেষ করেই সাকিব দলের সাথে যোগ দিবেন বলে জানিয়েছেন আকরাম খান, যে কারণে কোয়ালিফায়ার ম্যাচেও সাকিবকে পাচ্ছে কলকাতা নাইট রাইডার্স। দল ফাইনালে উঠলে সাকিবের দলের সাথে যোগ দিতে অপেক্ষাটা দীর্ঘই হবে, অবশ্য এতে আপত্তি হওয়ার কথা নয় সাকিব কিংবা বাংলাদেশ দলের।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি