বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ক্যাম্পে আসেননি তিন ফুটবলার, কবে আসবেন জানেন না কোচিং প্যানেলের কেউ

প্রকাশ: শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১ | ১৯:৫৮:০১

মোঃ রানা শেখ

আসন্ন চার জাতি ফুটবল টুর্নামেন্টকে সামনে রেখে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে মাঠের অনুশীলন। ২৬ অক্টোবর থেকে মাঠের অনুশীলন শুরু হওয়ার কথা থাকলেও প্রথম দুই দিনে ক্যাম্পে উঠেছিলেন মোটে আট ফুটবলার। তবে পাঁচ দিন পেরিয়ে গেলেও দেশে অবস্থান করে এখনো ক্যাম্পে যোগ দেয়নি তিন ফুটবলার। কেন বা কি কারণে যোগ দেয়নি এবং কবে যোগ দিবেন সেটাও জানে না কোচিং প্যানেলের কেউ।

চার জাতি টুর্নামেন্টের ক্যাম্প শুরুর প্রথম দিন থেকেই ছিল নাটকীয়তা। এই টুর্নামেন্ট খেলতে অনীহা থাকায় শুরুর দিনে হোটেলে রিপোর্টিং করেছিল মোটে তিন জন, এরপর দিন সকালে দুইজন আসায় প্রথম দিন হয়নি অনুশীল। সেদিন রাতেই আরো তিন জন হোটেলে এসেছিলেন। তবুও মাঠের অনুশীলন শুরু করতে পারেননি মারিও লেমোস। অবশেষে বৃহস্পতিবার ১৪ জন যোগ দেয়ায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুশীলন শুরু করে বাংলাদেশ দল। শুক্রবারের অনুশীলনে যোগ দেন আরো দুই ফুটবলার।

পারিবারিক কারণে আগেই ছুটি নিয়েছেন মতিন মিয়া ও বিশ্বনাথ ঘোষ এবং অসুস্থতায় নেই সোহেল রানা। এদিকে বিয়ের অনুষ্ঠান সারতে নিয়মিত অধিনায়ক জামাল ভুঁইয়া বর্তমানে অবস্থান করছেন জার্মানিতে। দুই-একদিনের মধ্যে তার ঢাকায় ফেরা কথা। এছাড়া পাসপোর্টের কাজ করতে ফিনল্যান্ড গিয়েছেন তারিক কাজী, কাজ শেষ হলেই দলের সাথে যোগ দিবেন বলে জানিয়েছেন সহকারী কোচ জাকারিয়া বাবু।

তবে রিপোর্টিংয়ের পাঁচ দিন পেরিয়ে গেলেও এখনো ক্যাম্পে আসেনি দেশে থাকা আরো তিন ফুটবলার। তাঁরা হলেন বিপলু আহমেদ, মাশুক মিয়া জনি ও আতিকুজ্জামান। এই তিন ফুটবলার আদৌ ক্যাম্পে যোগ দিবেন কিনা সেটা জানে না কোচিং প্যানেলের কেউ। জানেন না অন্তর্বর্তীকালীন ম্যানেজার ইমতিয়াজ হামিদ সবুজও। এই তিন ফুটবলের ব্যাপারে জানতে চাওয়া হলে সহকারী কোচ জাকারিয়া বাবু বলেন,

“জানি না তাঁরা কবে আসবে। ফেডারেশন আমাদের জানায়নি যে ওরা আসবে কি আসবে না। চেষ্টা করছে ওদেরকে আনার। মানুষের পরিবার আছে, সুবিধা-অসুবিধা আছে, এটা বিবেচনায় আনতে হবে। ফেডারেশন আমাদের যাদেরকে দিবে তাদেরকে নিয়েই কাজ করবো।”

ফুটবলাররা দেরিতে যোগ দেয়ায় অনুশীলন হয়নি প্রথম দুই দিন। এটাকে খুব বেশি গুরুত্ব দিলেন না জাকারিয়া বাবু।

আরও খেলার খবরঃ   'চলো কিছু করি, কিছু করার চেষ্টা করি'

“আমি মনে করি দুই-তিন দিন ব্যাপার না। পরিবারের সাথে সময় কাটিয়ে আরো চাঙ্গা হয়ে ফিরবে।”

প্রথম দুই দিনের অনুশীলনে ছিলেন না কোনো ফিজিও, তাই পায়ে বা শরীরে ব্যথা পাওয়ার পর নিজেরাই নিজেদের দেখ-ভাল করেছে ফুটবলাররা। তবে শনিবারের অনুশীলন থেকে ফিজিও যোগ দেয়ার কথা রয়েছে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের শিরোপায় চোখ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের
বাংলাদেশ ফুটবল / গ্রুপ পর্ব থেকে বিদায় মোহামেডানের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি