বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ক্যাম্ফারের ডাবল হ্যাট্রিকে সহজ জয় দিয়ে বিশ্বকাপ শুরু আইরিশদের

প্রকাশ: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১ | ১৯:১৪:০৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের তৃতীয় ম্যাচে কার্টিস ক্যাম্ফারের ডাবল হ্যাট্রিকে নেদারল্যান্ডসকে ৭ উইকেটে হারিয়ে জয় দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করেছে আয়ারল্যান্ড, আন্তর্জাতিক ক্রিকেটে তৃতীয়, বিশ্বকাপে দ্বিতীয় ও টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম বোলার হিসেবে ডাবল হ্যাট্রিক পেয়েছেন কার্টিস ক্যাম্ফার।

নেদারল্যান্ডসের দেওয়া ১০৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৯ রান করে ফিরেন আইরিশ ওপেনার কেভিন ও ব্রেইন, ২৭ রানে প্রথম উইকেট হারায় আয়ারল্যান্ড। সুবিধা করতে পারেননি অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি, ৮ রানে তার বিদায়ে ৩৬ রানে ২ উইকেটের দলে পরিণত হয় আইরিশরা।

গ্যারেথ ডিলানিকে নিয়ে তৃতীয় উইকেটে ৫৯ রান যোগ করে দলের জয় নিশ্চিত করেন পল স্টার্লিং, ২৯ বলে ৪৪ রান করে ডিলানি ফিরলেও ৩৯ বলে ৩০ রানে অপরাজিত থাকেন স্টার্লিং। ২৯ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে আয়ারল্যান্ড, ফ্রেড ক্লাসেন, ব্রেন্ডন গ্লোভার ও পিটার সিলার ১টি করে উইকেট নেন।

এর আগে দুবাইয়ে গ্রুপ ‘এ’ এর ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ডস, প্রথম ওভারেই রান আউটে কাটা পড়ে ফিরেন বেন কুপার। ৭ রান করা বেস দে লেদেকে জশোয়া লিটল আউট করলে ২২ রানে দ্বিতীয় উইকেট হারায় নেদারল্যান্ডস।

এরপর বল হাতে রেকর্ড গড়েন কার্টিস ক্যাম্ফার, ইনিংসের ১০ ওভারে তুলে নেন ডাবল হ্যাট্রিক। ওয়াইড দিয়ে ওভারের শুরুটা মোটেও ভালো ছিল না। দ্বিতীয় বলটাও ছিল লেগ-স্ট্যাম্পের বাহিরে, তবে ভাগ্য ও ডিআরএসের সহায়তায় উইকেট পেয়ে যান আইরিশ এই পেসার।

নেদারল্যান্ডস ব্যাটার কলিন অ্যাকারম্যানের ক্যাচ নেন উইকেটরক্ষক নেইল রক, তৃতীয় বলে লেগ-বিফোরের ফাঁদে ফেলেন নতুন ব্যাটার রায়ান টেন ডেসকাটকে। চতুর্থ বলে আবারও রিভিউ নেয় আয়ারল্যান্ড, স্কট এডওয়ার্ডকে আউট করে হ্যাট্রিক পূর্ণ করেন ক্যাম্ফার।

এখানেই শেষ নয়, পঞ্চম বলে বোল্ড করেন ভ্যান ডার মারউইকে। আর তাতেই ডাবল হ্যাট্রিকের রেকর্ড গড়েন কার্টিস ক্যাম্ফার, ৫১ রানে ৬ উইকেট হারিয়ে মহা বিপর্যয়ে পড়ে নেদারল্যান্ডস।

আরও খেলার খবরঃ   পাকিস্তান কোথায় ভারত-ইংল্যান্ডের চেয়ে পিছিয়ে, জানিয়েছেন ইমাম

দলটিকে ১০০ স্কোর পেরিয়ে যাওয়া পুঁজি এনে দেন অধিনায়ক পিটার সিলার ও ভ্যান বেক, সপ্তম উইকেটে দুজনে গড়েন ৩৭ রানের জুটি। সিলার ২১ ও ভ্যান বেক ১১ রান করে আউট হন, ইনিংসের শেষ বলে অল আউট হওয়ার আগে ১০৬ রানের সংগ্রহ পায় নেদারল্যান্ডস।

আয়ারল্যান্ডের হয়ে কার্টিস ক্যাম্ফার ৪ ও মার্ক অ্যাডায়ার ৩ উইকেট নেন।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের শিরোপায় চোখ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের
বাংলাদেশ ফুটবল / গ্রুপ পর্ব থেকে বিদায় মোহামেডানের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি