বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের

প্রকাশ: রবিবার, ২৪ অক্টোবর, ২০২১ | ০৭:৫২:৩২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে রীতিমতো মতো গুড়িয়ে দিয়ে সহজ জয় নিয়েই টুর্নামেন্ট শুরু করেছে ইংল্যান্ড, আগে ব্যাট করা ক্যারিবিয়ানদের স্পিন ও পেসে বিধ্বস্ত করে ৫৫ রানেই অল আউট করে ইংলিশরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এটিই সর্বনিম্ন রানের লজ্জা ওয়েস্ট ইন্ডিজের, এর আগে কখনই ১০০ রানের নিচে অল আউট হয়নি তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসেই এটি তৃতীয় সর্বনিম্ন স্কোর, ৭০ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

ইংল্যান্ডের জয়ের ভিতটা গড়ে দিয়েছিলো তাদের বোলাররাই, দুবাইয়ে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ছক্কা দিয়েই শুরু পায় ওয়েস্ট ইন্ডিজ। তবে দ্বিতীয় ওভারেই এভিন লুইসকে ফিরিয়ে ক্যারিবিয়ানদের প্রথম ধাক্কা দেন ক্রিস ওকস, তৃতীয় ওভারে মঈন আলী ফেরান আরেক ওপেনার লেন্ডল সিমন্সকেও।

ভালো শুরুর ইঙ্গিত দিয়ে ফিরেন ক্রিস গেইলও, তার ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ১৩ রান। গেইল ছাড়া আর কোন ক্যারিবিয়ান ব্যাটার দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি, গেইলের আগে ড্রেসিংরুমে ফিরেন শিমরন হেটমায়ারও।

দলের হাল ধরতে পারেননি নিকোলাস পুরান, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভোরাও। ফলাফল ৫৫ রানেই শেষ ওয়েস্ট ইন্ডিজের ইনিংস, টানা দুই বলে কাইরন পোলার্ড ও ওবেড ম্যাককয়কে আউট করে হ্যাট্রিকের সম্ভাবনা জাগানো টাইমাল মিলস নেন ৩ উইকেট।

তবে বল হাতে রেকর্ড গড়েছেন ইংলিশ লেগ-স্পিনার আদিল রশিদ, ২.২ ওভার বোলিং করে মাত্র ২ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটে কম রান দিয়ে ৪ উইকেট নেওয়ার রেকর্ড এটিই, ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপে সেরা বোলিংও এখন রশিদেরই। মঈন আলী মাত্র ১৭ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন।

ছোট্ট লক্ষ্য তাড়া করতে নেমে ২১ রানের জুটি গড়েন দুই ওপেনার জস বাটলার ও জেসন রয়, ১১ রান করে ফিরেন রয়। জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোন দ্রুত ফিরলেও ২৪ রানের ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন জস বাটলার।

সাম্প্রতিক খবর

খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি