বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ক্লাব ছাড়তে চান স্টার্লিং কিন্তু অবাক গার্দিওলা

প্রকাশ: শনিবার, ১৬ অক্টোবর, ২০২১ | ১২:৫৫:০৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

বর্তমান সময়ে ম্যানচেস্টার সিটির সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের তালিকা করতে দিলে ইংলশি তারকা রাহিম স্টার্লিংকে বাদ দিয়ে তালিকা করা অসম্ভব প্রায়। দলের নিয়মিত পারফর্মার রাহিম হঠাৎ করেই যেনো হারিয়ে গেলেন। শুরুর একাদশে তাকে ইদানিং খুব একটা রাখছেন না কোচ পেপ গার্দিওলা। তাই আরও বেশি ম্যাচ খেলার আশায় এবং নতুন চ্যালেঞ্জের খোঁজে ঠিকানা বদলের আভাস দিয়েছেন এই ইংলিশ মিডফিল্ডার।

প্রিমিয়ার লিগের অন্যতম জায়ান্ট ক্লাব লিভারপুলের যুবদলে নিজের জাত চিনিয়ে ২০১২ সালে জায়গা করে নেন তাদের মূলদলে। লিভারপুলের হয়ে তিন মৌসুম খেলে ২০১৫ সালে পাড়ি জামান আরেক জায়ান্ট ম্যানচেস্টার সিটিতে। প্রিমিয়ার লীগে সিটির জার্সিতে ২০২ ম্যাচ খেলে গোল করেন ৭৯টি। সর্তীথদের দিয়ে করিয়েছেন ৩৭টি গোল। চ্যাম্পিয়নস লীগেও আলো ছড়িয়েছেন সিটির জার্সিতে। ইউরোর সেরার লড়াইয়ে ক্লাবের হয়ে করেন ২১টি গোল।

২০১৯-২০ মৌসুমে সিটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ ম্যাচ খেলে করেন ৩০ গোল। এরপর থেকে হঠাৎ করেই তার পারফরমেন্সের ধার কমতে শুরু করে। গত মৌসুমে করতে পেরেছেন মাত্র ১৪ গোল।

চলতি মৌসুমে লিগে মাত্র দুই ম্যাচে শুরুর একাদশে ছিলেন এই ইংলিশ মিডফিল্ডার। স্টার্লিংয়ের পারফরম্যান্সও আশানুরূপ হয়নি; সব প্রতিযোগিতা মিলিয়ে ১০ ম্যাচ খেলে গোল করেছেন মাত্র একটি।

সিটির সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত স্টার্লিংয়ের চুক্তি থাকলেও ফিন্যান্সিয়াল টাইমস দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, “সুযোগ থাকলে অন্য লিগে খেলতেন তিনি। যদি অন্য কোথাও যাওয়ার সুযোগ থাকত, আমি এই মুহূর্তে সেটির জন্য তৈরি থাকতাম। ইংলিশ ফুটবলার হিসেবে আমি কেবল প্রিমিয়ার লিগই চিনি। সবসময় আমার একটা ভাবনা ছিল যে হয়তো একদিন আমি বিদেশে খেলব এবং দেখব কীভাবে আমি সেই চ্যালেঞ্জের মোকাবেলা করতে পারি।”

ছবি – সংগৃহীত

রাহিমের স্প্যানিশ ক্লাব রিয়ালের প্রতি ভালো লাগার কথাতো সকলেরই জানা। তবে সম্প্রতি জোর গুঞ্জন শুনা যাচ্ছে তাকে পেতে মরিয়া বার্সোলোনা। যদিও আর্থিক সংকটে ভোগা বার্সার তাকে পাওয়া সহজ হবে না।

আরও খেলার খবরঃ   মনশেনগ্লাডব্যাককে হারিয়েও খুশি নন পেপ গার্দিওলা

স্টার্লিংয়ের এমন মনোভাব জানতে পেরে অবাক হয়েছেন কোচ পেপ গার্দিওলা। তিনি জানান, “আমি এ বিষয়ে (স্টার্লিংয়ের ক্লাব ছাড়ার ইচ্ছা) জানতাম না। ক্লাব জানতো কি-না, সেটাও আমি জানি না। রাহিম আমাদের খেলোয়াড়। আশা করি, আমাদের জন্য সে খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠবে। জানি না, সে আরও খেলতে চায় কি-না।

তবে শুধু রাহিম নন কোনও খেলোয়াড়কেই বেশি ম্যাচ খেলার নিশ্চয়তা দিয়ে দলে ধরে রাখতে চান না বলে জানান এই মাষ্টারমাইন্ড।

“আমি একজন খেলোয়াড় ছিলাম। তাই বিষয়টা খুব ভালোমতো বুঝতে পারছি আমি। সবাই সব ম্যাচ খেলতে চায়, কিন্তু আমি কাউকে সেই নিশ্চয়তা দিতে পারব না।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি