বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও

প্রকাশ: রবিবার, ২৪ অক্টোবর, ২০২১ | ১৫:৪৭:১৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ইন্টারনেট
ছবি - ইন্টারনেট

কুঁচকির চোটের কারণে চ্যাম্পিয়নস লিগে লিপজিগের বিপক্ষে পিএসজির ৩-২ গোলে জয় পাওয়ার ম্যাচে খেলতে পারেননি দলটির ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র।

তবে আজ ‘লে ক্লাসিক’এর লড়াইয়ে পিএসজির হয়ে মাঠে নামতে প্রস্তুত নেইমার। নেইমার ইঞ্জুরি থেকে ফেরায় পিএসজি মার্শেই এর বিপক্ষে তাদের আক্রমনভাগের পূর্নশক্তি নিয়েই মাঠে নামতে পারবে।

মার্শেইয়ের মাঠে রোববার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হবে ম্যাচটি। আগের দিন সংবাদ সম্মেলনে পচেত্তিনো আসছে এই ম্যাচে লিওনেল মেসি, কিলিয়ান এমবাপের সঙ্গে নেইমারের আক্রমণভাগে ফেরার কথা জানান।

পচেত্তিনো জানান, “এ ম্যাচের জন্য নেইমারকে পাওয়া যাবে।”

রিয়াল মাদ্রিদ ছেড়ে পিএসজিতে যোগ দেওয়া সার্জিও রামোসও অপেক্ষায় পিএসজির জার্সিতে অভিষেকের। ইঞ্জুরির কারণে এখনো কোনো ম্যাচ খেলতে পারেনি এই স্প্যানিশ। মার্শেইয়ের বিপক্ষে খেলা সর্বশেষ ১০ ম্যাচের ৮টিতে জিতেছে পিএসজি। অন্যদিকে, নিজেদের মাঠে ১০ বছরের মধ্যে পিএসজির বিপক্ষে প্রথম জয়ের খোঁজে আছে মার্শেই।

পিএসজি কোচ পচেত্তিনোর কাছেও ম্যাচটি শুধু ম্যাচ নয়। তার চেয়ে বাড়তে কিছু।

তিনি জানান, “আমি এই ‘ক্লাসিকো’ একজন খেলোয়াড় ও কোচ হিসেবে খেলেছি। প্রতিটিরই নিজস্ব গল্প আছে, কিন্তু এটা একটা ডার্বির মতো। এটা স্রেফ তিন পয়েন্টের ব্যাপার নয়।”

“পিএসজি বনাম অলিম্পিক মার্শেই আর সব ম্যাচের মতো নয়। এটা আমাদের এবং সমর্থকদের জন্য গর্বের, আবেগের ম্যাচ।”

নেইমারের ফেরা ছাড়াও পিএসজির জন্য স্বস্তির খবর আছে আরও। নিষেধাজ্ঞার কারণে লিপজিগের বিপক্ষে খেলতে না পারা আর্জেন্টাইন উইঙ্গার আনহেল দি মারিয়া দলে ফিরেছেন। তাছাড়াও একবিংশ শতাব্দীতে লিগ ওয়ানে সবচেয়ে বেশি গোলদাতাদের তালিকায় জ্লাতান ইব্রাহিমোভিচের পাশে বসার সুযোগ আছে কিলিয়ান এমবাপ্পের সামনে।

বর্তমানে এমবাপের লিগ ওয়ানে গোল ১১২টি। তার চেয়ে একটি বেশি গোল সুইডিশ ফরোয়ার্ড ইব্রাহিমোভিচের। এ তালিকায় সবার ওপরে উরুগুয়ের ফরোয়ার্ড এডিসন কাভানি। তার গোলের সংখ্যা ১৩৮।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / সেরাটা খেলেই সেমিফাইনালে যেতে চায় আবাহনী
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি