বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!

প্রকাশ: শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১ | ১৫:৫৭:৪৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

লিওনেল মেসিকে সাধারণত রেফারির বিপক্ষে তেমন খুব একটা অভিযোগ করতে দেখা যায় না। তবে ম্যাচের রেফারি যদি হোন ব্রাজিলিয়ান উইলটন পেরেইরা সাম্পাইয়ো, তখন মুদ্রার ঠিক উল্টো চিত্রটিই দেখা যায়।

গত জুলাইয়েও ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার ৩-০ গোলে জয়ের ম্যাচে উইলটনের বিরুদ্ধে অভিযোগের তীর ছুড়েছিলেন মেসি। বারবার বাঁশি বাঁজিয়ে নাকি খেলার স্বাভাবিক গতি নষ্ট করে দেন এই ব্রাজিলিয়ান রেফরি।

গত ম্যাচে পেরুর বিপক্ষে দল জয় পেলেও ম্যাচ শেষে রেফারির প্রতি ক্ষোভ প্রকাশ করেন মেসি। তবে রেফারির বিরুদ্ধে অভিযোগের কারণটি অবশ্যই পরিষ্কার করেননি সময়ের সেরা এই তারকা ফুটবলার।

সামাজিকমাধ্যম ইনস্টাগ্রামে দলীয় একটি ছবি পোস্ট করে মেসি লিখেছেন, “কঠিন একটি ম্যাচ, খেলাই কঠিন কঠিন ছিল। মাঠে প্রচুর বাতাস ছিল। তারা খুব অল্প জায়গা ছেড়ে আমাদের পেছনেই ছিল। রেফারি, যখনই সে আমাদের কোনো ম্যাচ পরিচালনা করে, সে একই কাজ করে। মনে হয় যেন কোনো উদ্দেশ্য নিয়ে সে এটা করছে। তিনটি মূল্যবান পয়েন্ট আমাদের লক্ষ্যের আরও কাছে এগিয়ে দিয়েছে।”

মেসি তার ক্ষোভের কারণ স্পষ্টভাবে না জানালেও ধারণা করা যায় দ্বিতীয়ার্ধে খেলা শুরুর ১৯ মিনিটের মাথায় আর্জেন্টাইন গোলকিপার মার্তিনেজ পেরুর খেলোয়াড় জেফারসন ফারফানকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান ব্রাজিলিয়ান রেফারি। ভিএআরের সাহয্য না নিয়ে রেফারির পেনাল্টি দেওয়ার সিদ্ধান্তে হয়তো ক্ষেপেছেন মেসি।

যদিও পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা আনতে পারেনি পেরু। মিডফিল্ডার ইয়োশিমার ইয়োতুনের শটটি ক্রসবারে লেগে লক্ষভ্রষ্ট হলে শূন্য হাতে ফিরতে হয় পেরুকে।

তাছাড়াও প্রথমার্ধে লাউতারো মার্তিনেজকে পেরুর ডি-বক্সে ফাউল করা হলে পেনাল্টির আবেদন করেন মেসিরা। তবে তা একেবারে নাকচ করে দেন উইলটন পেরেইরা।

পুরো ম্যাচে পেরুর খেলোয়াড়রা ২০ বার ফাউল করলেও তাদের মাত্র দুটি হলুদ কার্ড দেখান রেফারি। তাছাড়াও বিশেষ করে দ্বিতীয়ার্ধে পেরু তারকা জিয়ানলুকা লাপাদুলা আর্জেন্টাইন খেলোয়াড়কে রোমেরোকে মারাত্মকভাবে ফাউল করলেও কোনো কার্ড দেখাননি ব্রাজিলিয়ান রেফারি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি