বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

গোল বাতিল নিয়ে ব্রাজিলের মাঠে লঙ্কাকাণ্ড, জনপ্রিয় আর্জেন্টাইন ক্লাবের কঠিন শাস্তি!

প্রকাশ: রবিবার, ১০ অক্টোবর, ২০২১ | ১৪:৪৭:৫১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা কিংবা ব্রাজিলের ফুটবল এসব নতুন নয়। দুই দলের লড়াইয়ে বহুবারই মাঠে কিংবা মাঠের বাহিরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মাঠের সংঘর্ষের জেরে খেলা বন্ধ হয়ে যাওয়ার ঘটনাও ঘটেছে। চলতি বছরের জুনে কোপা লিবার্তাদোরেসে দুই দেশের ক্লাবের খেলোয়াড়দের মধ্যে কুৎসিত হাতাহাতির ঘটনা বিষয়টিকে আবারও নতুন করে সামনে টেনে আনে।

মহাদেশীয় শ্রেষ্ঠত্বে লড়াইয়ে শেষ ষোলো দ্বিতীয় লেগে নির্ধারিত সময়ে ব্রাজিলের মাঠে মহাগুরুত্বপূর্ণ এক গোল করে বসেছিল আর্জেন্টিনার ক্লাব বোকা জুনিয়র্স; কিন্তু ভিডিও অ্যাসিসটেন্স রেফারির (ভিএআর) সঙ্গে দীর্ঘ আলোচনার পর সেটা বাতিল করে দেন রেফারি! দুদলের মুখোমুখি লড়াইয়ে প্রথম লেগেও গোলশূন্য ম্যাচে একবার জালে বল পাঠিয়েছিল দলটি, কিন্তু সেবারও ভিএআরে বাতিল হয়ে যায় তা।

ছবিঃ টুইটার

ফিরতি লেগেও গোলশূন্য ড্র হওয়ার পর টাইব্রেকারে হেরে বাদ পড়ার পর বোকা জুনিয়র্স সংঘর্ষে জড়িয়ে পরে পুলিশের সঙ্গে। টানেলে, ড্রেসিংরুমে ঝাঁপিয়ে পড়া বোকার খেলোয়াড়দের থামাতে শেষ পর্যন্ত টিয়ার গ্যাসও মারতে হয়েছিল পুলিশকে। সেদিনের অবস্থা এতটাই খারাপ ছিল যে, বোকার খেলোয়াড়েরা জোর করে ব্রাজিলের অ্যাথলেতিকো মিনেইরোর ড্রেসিংরুমে ঢুকে লুকিয়ে থাকা ম্যাচ অফিশিয়ালদের খোঁজ করেছিল!

ঘটনায় জড়িতদের শাস্তি অবধারিতই ছিল। এতদিন চলছিল তদন্ত। সেই তদন্তের রিপোর্ট মতেই, ব্রাজিলে গিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়া বোকা জুনিয়র্সের ছয় খেলোয়াড় ও দুই কর্মকর্তা বিভিন্ন মেয়াদে শাস্তি পেয়েছেন। শুক্রবার এক বিবৃতিতে শাস্তির বিষয়টি জানায় দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা কনমেবল।

ছবিঃ টুইটার

সংস্থাটি জানায়, অ্যাথলেটিকো মিনেইরোর বিপক্ষে ম্যাচে সংঘর্ষে জড়িয়ে পড়ার ঘটনায় বোকা জুনিয়র্সের ক্রিশ্চিয়ান পাভন ও সেবাস্তিয়ান ভিয়াকে ছয় ম্যাচের জন্য নিষিদ্ধ করার পাশাপাশি ৩০ হাজার ডলার জরিমানা করা হয়েছে। এছাড়া, আর্জেন্টিনা জাতীয় দলের এক সময়ের নির্ভরযোগ্য ডিফেন্ডার মার্কোস রোহোকে পাঁচ ম্যাচ নিষিদ্ধ হওয়ার পাশাপাশি ২৫ হাজার ডলার জরিমানা করা হয়েছে।

বাদ যায়নি বোকা জুনিয়র্সের ম্যানেজমেন্টও। সংঘর্ষের ঘটনায় ক্লাব পরিচালক রাউল কাসিনি ও কোচ মার্সেলো দেলগাদোকে ৩০ হাজার ডলার করে জরিমানা করার পাশাপাশি দুই বছরের জন্য কনমেবল ম্যাচে অংশ নেওয়া থেকে নিষিদ্ধ করা হয়েছে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ
বাংলাদেশ ক্রিকেট / জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে বাংলাদেশের চাই ১৪১
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি