বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সুপার টুয়েলভে খেলার সুযোগ দেখছেন সাকিব

প্রকাশ: বুধবার, ২০ অক্টোবর, ২০২১ | ০৮:২০:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - টুইটার
ছবি - টুইটার

স্কটল্যান্ডের কাছে ৬ রানে হেরে বিশ্বকাপে টিকে থাকা নিয়েই দেখা দিয়েছিলো বাংলাদেশের, গতকাল ওমানের বিপক্ষে হারলেই শেষ হয়ে যেতো বাংলাদেশের এবারের বিশ্বকাপ মিশন। তবে ওমানকে ২৭ রানে হারিয়ে সুপার টুয়েলভে খেলার আশা বাঁচিয়ে রেখেছে টাইগাররা, শেষ ম্যাচে পাপুয়া নিউ গিনির বিপক্ষে জিতলেই হবে বাংলাদেশের জন্য।

বিশ্বকাপ শুরুর আগে সবাই ধরে নিয়েছিল গ্রুপ ‘বি’ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সুপার টুয়েলভে জায়গা করে নিবে বাংলাদেশ, প্রথম রাউন্ডে তিন প্রতিপক্ষ পাপুয়া নিউ গিনি, স্কটল্যান্ড ও ওমান শক্তিমত্তায় বাংলাদেশের চেয়ে পিছিয়ে ছিল। কিন্তু প্রথম ম্যাচে স্কটিশদের কাছে বাংলাদেশের হার ও ওমানের বিশাল জয়ে সব হিসেবনিকেশ পাল্টে যায়।

স্কটল্যান্ডের কাছে হেরে নিজেদের কাজটা নিজেরাই কঠিন করে ফেলেছে বাংলাদেশ, ওমানের বিপক্ষে জয়টা স্বস্তি দেওয়ার পাশাপাশি গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার আশাও দেখাচ্ছে টাইগারদের। সাকিব আল হাসানের বিশ্বাস, এখনও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ আছে বাংলাদেশের।

গতকাল ওমানের বিপক্ষে জয়ের ম্যাচে ম্যাচ সেরা সাকিব আল হাসান গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা নিয়ে বলেন, “ওমান-স্কটল্যান্ডের ম্যাচ আছে, একটা দল অবশ্যই হারবে সেখানে। যারা হারবে রান রেটে তারা পিছিয়ে যাবে। আমরা পাপুয়া নিউ গিনিকে হারালে আমাদের রান রেট আরও ওপরে চলে যাবে।”

গ্রুপ চ্যাম্পিয়ন না হতে পারলেও সুপার টুয়েলভে খেলা নিয়ে শঙ্কা দেখছেন না সাকিব, “এখনও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে যাওয়ার সম্ভাবনাও আমাদের আছে, সেটা যদি না-ও হয়, আমরা কোয়ালিফাই করার মতো অবস্থানে আছি বলে আমার কাছে মনে হয়, যতটুকু আমি তথ্য পেয়েছি। না দেখে বলাটা মুশকিল হবে।”

বাংলাদেশ ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে দুই জয় পাওয়া স্কটল্যান্ড আছে পয়েন্ট টেবিলের শীর্ষে, রান রেটে এগিয়ে থাকায় ওমান দ্বিতীয় ও বাংলাদেশের অবস্থান তিন-এ।

শেষ ম্যাচে পাপুয়া নিউ গিনির বিপক্ষে প্রত্যাশিত ব্যবধানে জিতলেই সুপার টুয়েলভে খেলা নিশ্চিত বাংলাদেশের, সেই ব্যবধানটা যদি অনেক বড় হয় এবং ওমান স্কটল্যান্ডের বিরুদ্ধে  নুন্যতম ব্যবধানে জিতে তাহলে বাংলাদেশের সামনে সুযোগ থাকছে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি