বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ঘরের মাঠেই দোন্নারুম্মাকে দর্শকদের তুলোধুনা, বিরক্ত মানচিনি

প্রকাশ: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ | ১৯:০২:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

ইতালিকে ইউরো’তে চ্যাম্পিয়ান করার পেছনে গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মার অবদান নিয়ে কারো সন্দেহ থাকার কথা না।

ইউরো চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনাল এবং ফাইনাল, জয় পেতে টাইব্রেকার পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়েছে ইতালিকে। আর আজ্জুরিদের ইউরো সেরা হওয়ার নেপথ্যের নায়কের নাম জিয়ানলুইজি দোন্নারুম্মা। সেমিতে স্পেন আর ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে দু’টি করে শট ঠেকিয়েছেন ইতালির এই নির্ভীক সৈনিক। হয়েছেন আসরের সেরা গোলরক্ষক।

তবে এইবার নিজেদের ঘরের মাঠে সেই জিয়ানলুইজি দোন্নারুম্মা’কে শুনতে হলো দুয়ো ধ্বনি। সম্প্রতি এসি মিলান থেকে মেসি-রামোসদের সাথে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন বর্তমান সময়ের সেরা গোলকিপারদের একজন দোন্নারুম্মাকে।

ম্যাচের শুরু থেকে যতবারই দোন্নারুম্মা বল ধরেন, সান সিরোর গ্যালারি থেকে ধেয়ে আসে দুয়ো। এসবের প্রভাবও পড়ে ২২ বছর বয়সী গোলকিপারের পারফরম্যান্সে।

১৯ মিনিটে তোর গ্লোভস ফসকে গোলই হতে নিয়েছিল। আর ম্যাচটিতে জয়ও পায়নি টানা ৩৭ ম্যাচে অপরাজিত ইতালি। ২-১ গোলে স্বাগতিকদের হারিয়ে নেশনস লীগের ফাইনালে পৌঁছেছে স্পেন। এখন পর্যন্ত ইতালির জার্সিতে ৩৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন দোন্নারুম্মা। এই প্রথম কোনো ম্যাচে ২ গোল খাওয়ার তেতো স্বাদ পেলেন তিনি।

সান সিরোতে যে দোন্নারুম্মাকে স্বাগত জানানো হবে না তার আভাস পাওয়া গিয়েছিল আগেই। তবে ম্যাচ চলাকালীন তরুণ এই গোলরক্ষককে নিজেদের মাঠে এমন দুয়ো ধ্বনি শুনার ব্যাপারটা কোনো ভাবেই মানতে পারছেন না ইতালিয়ান কোচ রবার্তো মানচিনি।

দর্শকদের প্রতি অসন্তোষ মানচিনি বলেন, “ইতালি খেলছিল এখানে, কোনও ক্লাব ম্য্যাচ ছিল না এটি। তারা (দর্শক) এক রাতের জন্য সবকিছু পাশে সরিয়ে রাখতে পারতো এবং পিএসজি-মিলান ম্যাচ হলে সেখানে এসব করতে পারতো। ইতালি তো ইতালি, দেশ তো সবকিছুর ওপরে।”

গত রোববার দর্শকদের দোষে নিজে ইতালিয়ান হয়ে লজ্জিত বলে ক্ষোভ প্রকাশ করেছিলেন কিয়েল্লিনি। সাবেক এই অধিনায়কের কথা আবারো সত্য প্রমাণ করলো ইতালির দর্শকেরা।

আরও খেলার খবরঃ   বুলগেরিয়ায় কাটা পড়লো ইতালি

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পরিসংখ্যানে পাকিস্তানের ভারত বধের কাব্যে
আন্তর্জাতিক ক্রিকেট / জয় উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না: সতীর্থদের উদ্দেশ্যে বাবর
আন্তর্জাতিক ক্রিকেট / বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, পাকিস্তানি সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত কোহলি
ক্লাব ফুটবল / ইন্টারের বিপক্ষে অন্তিম মুহুর্তে জুভেন্টাসকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা দিবালা
ক্লাব ফুটবল / নেইমারের ফেরার ম্যাচে হোঁচট খেয়েছে মেসিরা
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানকে জিতিয়ে গর্বিত ভারত বধের নায়ক আফ্রিদি
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিন্তানের কাছে উড়ে গিয়ে ’শিশির’কে দুষলেন কোহলি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি